অবতক খবর,১৫ জানুয়ারি: আজ দলীয় কার্যালয়ে সাংবাদিক বৈঠকে পৌর ভোট নিয়ে অধীর রঞ্জন চৌধুরী বললেন যে, সারা বাংলায় যে স্বাস্থ্য বিশেষজ্ঞ আছেন,তারা সরকারকে দিনের পর দিন মানা করে আসছেন। তা সত্ত্বেও লাগামহীনভাবে ভোট করার জন্য এই করোনা পরিস্থিতিতে সরকার ঝাঁপিয়ে পড়েছে।

এই নির্বাচন করার পক্ষে সরকার তাদের মদদ দিয়ে দিয়েছিলেন, আর এখন যখন করোনা নিয়ন্ত্রণের বাইরে এবং সারা বাংলা জুড়ে মানুষের ক্ষোভ প্রকাশ চলছে, তখন পশ্চিমবঙ্গ সরকারের টনক নড়েছে। আর বুঝি ভোট নিয়ে ইকানো ঠিক নয়, তাই সরকার এখন মনে করছে ভোট কিছু দিন পিছিয়ে নেয়া দরকার।

অধীর রঞ্জন চৌধুরী কেন্দ্রীয় সরকারের সম্বন্ধে বলেন, বড় গাফিলতি ছাড়া এই রেল দুর্ঘটনা হতে পারে না। তিনি বলেন, আজকে ভারতবর্ষের সরকার তারা বলছে বুলেট ট্রেন চালাবে , কিন্তু প্রতিদিন যে রেললাইনের উপর দিয়ে 66000 রুট কিলোমিটার দিয়ে আড়াই কোটি মানুষ যাতায়াত করছে সেখানে রেলের সুরক্ষার জন্য সরকারের আরো নতুন ভাবে যে ভাবনা চিন্তা করা উচিত, সরকারের যে গুরুত্ব দেয়া উচিত এবং সরকারের এই রেলে আরো বিনিয়োগ করা উচিত সেটা সরকার করছে না যার ফলে কাজকর্মে গাফিলতি দেখা যাচ্ছে আর এই গাফিলতির ফলে সাধারণ মানুষের প্রাণহানি হচ্ছে।