অবতক খবর,৮ সেপ্টেম্বরঃ সরকারি জমিতে অবৈধ নির্মাণ ভেঙে দিল মহকুমা প্রশাসন। সেই জমি কিনে বিপাকে পড়ল এক দম্পতি। শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর থানার অলিগঞ্জ ৩১ জাতীয় সড়কের ধারে। জানা গিয়েছে স্হানীয় কিছু প্রভাবশালী ব্যক্তির কাছ থেকে প্রায় চার কাঠা জমি ১৮ লক্ষ্য টাকা দিয়ে কিনে ছিলেন ইসলামপুর শহরের আমবাগান এলাকার এক দম্পতি। ওই দম্পতিকে পাট্টা করে দেওয়ার আশ্বাস দিয়ে বিক্রি তাদের কাছে জমি বিক্রি করেছিল প্রভাবশালীরা।

এবার সেই জমি কিনে বিপাকে পরে যায় ওই দম্পতি। এরপর গত কয়েকদিন আগে মহকুমা প্রশাসনের মাধ্যমে নটিস গেলে ওই দম্পতি বুঝতে পারেন সেই জমিটি সরকারি। এরপর ওই দম্পতি জমি বিক্রেতাদেরকে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করলে ব্যর্থ হয় ওই দম্পতি। এরপর মহকুমা ও ব্লক প্রশাসনের তরফ থেকে আজকে জেসিপি দিয়ে সেই অবৈধ্য নির্মাণ ভেঙে ফেলা হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ওই দম্পতির দাবি যাদের কাছ তারা জমি কিনে ছিলেন তারা যেন তাদের টাকা বা জমি ফেরত করে দেওয়া হক এটাই দাবি তুলছেন।

অন্যদিকে মহকুমা প্রশাসনের ডেপুটি ম্যাজিসেট্রেট আরিকুল ইসলাম জানিয়েছেন, এটি একটি সরকারি জমি। এখানে একটি অবৈধ্য নির্মাণ করা হয়ে ছিল। আমরা আজকে সেই নির্মাণ ভেঙে জায়গায় মুক্ত করি। এবং আগামী দিনে এখানে সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্পের কাজ করা হবে বলে জানান তিনি।