অবতক খবর,১৮ মে: সমবায় সমিতির মিনি ব্যাঙ্কে নিজেদের একাউন্টে জমানো টাকা না পেয়ে ব্যাঙ্কে তালা ঝুলিয়ে বিক্ষোভ গ্রাহকদের। অভিযোগ মানতে নারাজ ব্যাঙ্ক কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটে মুর্শিদাবাদের সাগরপাড়া থানার দেবীপুর সমবায় সমিতির মিনি ব্যাঙ্কে।

ঘটনার পর দেবীপুর বাজার এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। সূত্র মারফত জানা যায়,দেবীপুর সমবায় সমিতির মিনি ব্যাঙ্কে অনেকেই খাতা খুলে নিজেদের টাকা জমিয়ে রেখেছেন। প্রয়োজনে সেই টাকা তুলতে গিয়ে পাচ্ছেন না। পাশাপাশি বেশকিছু গ্রাহকের ফিক্সট ডিপোজিটের মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলেও ব্যাঙ্কে গিয়ে টাকা পাচ্ছেন না।

ব্যাঙ্ক কর্তৃপক্ষ আজ না কাল বলে গ্রাহকদের ঘোরাচ্ছেন। প্রায় এক বছর ধরে এভাবেই গ্রাহকদের ঘোরানো হচ্ছে। ফলে ক্ষিপ্ত হয়ে গ্রাহকরা দেবীপুর বাজার মিনি ব্যাঙ্কে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখায়। অনেকেই মেয়ের বিয়ের জন্য টাকা ফিক্সট ডিপোজিট করে রেখেছিলেন। এখন মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলেও ব্যাঙ্কে গিয়ে টাকা পাচ্ছেন না। বিশ্বনাথ সরকার নামের ষাটোর্ধ একজন গ্রাহকের দাবি,”দেবীপুর মিনি ব্যাঙ্কে আমার চৌষট্টি হাজার টাকা জমানো আছে। চিকিৎসা করাতে ব্যাঙ্গালোরে যাবো। অথচ টাকা তুলতে এসে পাচ্ছি না। ছমাস থেকে ঘোরানো হচ্ছে। যদিও ব্যাঙ্ক কর্তৃপক্ষ টাকা আটকে থাকার কথা মেনে নিয়েছেন। মিনি ব্যাঙ্কের বর্তমান ম্যানেজার লোকেশ চন্দ্র দাস বলেন,’অনেকেই ব্যাঙ্ক থেকে লোন নিয়ে ঠিক সময়ে টাকা পরিশোধ করেনি। ফলে সমস্যার সৃষ্টি হয়েছে।

সাধারণ মানুষ লোনের টাকা ফেরত না দিলে আমরা কোথা থেকে দেবো? আমরা সাধারণ মানুষের থেকে টাকা তুলে সমস্যা মেটানোর চেষ্টা করছি। তিনি আরো জানান,টাকা সকলেই পাবে তবে একটু সময় লাগবে।’