অবতক খবর: সঙ্গমের দৃশ্যের গীতাপাঠ সিনেমার এই দৃশ্য বেশ শোরগোল ফেলে দিয়েছে। ক্রিস্টোফার নোলানের ‘ওপেনহাইমার’ সিনেমা ঘিরে ভারতীয় সিনেপ্রেমীদের মধ্যে উন্মাদনার শেষ নেই। তবে এই দৃশ্য ঘিরে ঘনিষ্ঠমহলে আপত্তি তুলেছে কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রক।

সঙ্গমের দৃশ্যে কিলিয়ন মার্ফিকে গীতাপাঠ করতে দেখা গিয়েছে। আর এই দৃশ্য ঘিরে যত বিতর্ক। সঙ্গমের দৃশ্যে গীতাপাঠ হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাত করে। সঙ্গমের সময় গীতা ধর্মগ্রন্থের ব্যবহার অনুচিত। কীভাবে সেন্সর বোর্ডে ছাড় পেল এই দৃশ্য? প্রশ্ন তুলেছিল নেটপাড়া। এবার সেই প্রসঙ্গেই নাকি ঘনিষ্ঠমহলে আপত্তি তুলেছেন অনুরাগ ঠাকুর।

ক্ষোভ প্রকাশ করে কেন্দ্রীয় মন্ত্রী প্রশ্ন তুলেছেন, “সেন্সর বোর্ড কীভাবে এই দৃশ্যকে ছাড়পত্র দিল?” এক জাতীয়স্তরের সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ‘ওপেনহাইমার’ ছবিকে ছাড়পত্র দেওয়ার জন্য সম্ভবত বোর্ডের আধিকারিকদের মাশুলও গুনতে হতে পারে।ইতিমধ্যেই এদেশে ৫০ কোটি টাকার বেশি ব্যবসা করে ফেলা ‘ওপেনহাইমার’ সিনেমাটি অন্যতম মূল আকর্ষণ আমেরিকার ‘ম্যানহ্যাটন প্রজেক্ট’-এর ‘ট্রিনিটি’। যার কেন্দ্রে রয়েছেন বিজ্ঞানী জে রবার্ট ওপেনহাইমার।