অবতক খবর,১৯ ফেব্রুয়ারি,মালদা- সংস্কার চলছে মালদা শহর অবস্থিত সরকারি রবীন্দ্র ভবনের। জেলা প্রশাসনের পক্ষ থেকে সংস্কার করা হচ্ছে এই অডিটরিয়ামটির। দীর্ঘদিন ধরেই সংস্কারের অভাবে সংস্কৃত চর্চা বন্ধ হয়ে পড়েছিল সরকারি এই ভবনটিতে। নতুন করে সেজে ওঠায় ফের আসার আলো দেখছেন জেলার শিল্পীরা। জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে আগামী কিছুদিনের মধ্যেই সংস্কারের কাজ সম্পন্ন হবে। চালু হবে অডিটোরিয়ামটি।

মালদা শহরে অবস্থিত এই রবীন্দ্র ভবনে একসময় বিভিন্ন ধরনের সংস্কৃতি চর্চা হত। নাটক থেকে শুরু করে নাচ গানের অনুষ্ঠান সরকারি এই রবীন্দ্রভবন নামাঙ্কিতো অডিটোরিয়ামটিতে অনুষ্ঠিত হয়ে এসেছে। কিন্তু মাঝে সংস্কারের অভাবে ও প্রশাসনের নজরদারির অভাবে বেহাল অবস্থায় পড়েছিল। জেলার সংস্কৃতি শিল্পীরা দীর্ঘদিন ধরে এই অডিটোরিয়ামটি সংস্কারের দাবি জানিয়েছিলেন জেলা প্রশাসনের কাছে। অবশেষে জেলা প্রশাসনের পক্ষ থেকে এই অডিটোরিয়ামটি সংস্কারের উদ্যোগ গ্রহণ করা হয়। ইতিমধ্যে দুই দফায় রাজ্য সরকারের পক্ষ থেকে প্রায় ৬ কোটি ৭৩ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। সেই টাকায় সংস্কারের কাজ চলছে। কাজ প্রায় শেষের দিকে। আগামী এক মাসের মধ্যেই হয়তো চালু হয়ে যাবে সরকারি এই অডিটোরিয়ামটি। অডিটিয়াম চত্বরে নিকাশি ব্যবস্থা পার্কিং ব্যবস্থার জন্য নতুন করে বাজেট তৈরি করেছে জেলা প্রশাসন। টাকা পেলে তারও কাজ শুরু হবে।

বর্তমানে পুরসভার একটি সরকারি অডিটরিয়াম রয়েছে। এছাড়া মালদহ কলেজ অডিটোরিয়াম রয়েছে। সেখানে জেলার বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। তবে জেলা প্রশাসনের এই রবীন্দ্র ভবন চালু হলে অল্প খরচেই জেলার সংস্কৃতি শিল্পীরা তাদের বিভিন্ন অনুষ্ঠান করতে পারবেন।