শীত পড়তেই নতুন বছর আসার আগে সবজির বাজার অগ্নি মূল্য হল চরম নাভিশ্বাস উঠেছে মধ্যবিত্তের মন্তেশ্বর এলাকায়

অবতক খবর,৩১ ডিসেম্বর,মন্ডল পূর্ব বর্ধমান:শীতের সময় নতুন বছর আসার আগেই শীতের সবজিরই দাম চরম অগ্নিমূল্য হল নাভিশ্বাস উঠেছে মধ্যবিত্তের মধ্যে। শীতের সময় যে সব সবজির ফসল উৎপাদন হয়, এবং সেই সব ফসলের মূল্য এই শীতের সময় কম থাকে সেই সবজিরীই মূল্য এখন অনেক বেশি। লোহার , ভারুচা , আসানপুর, জয়রামপুর , সিংহালী, রুই গড়িয়া মন্তেশ্বর গ্রাম সহ ১০ থেকে ১২ টা গ্রামের মানুষজনের সবজি কেনাকাটার একমাত্র মন্তেশ্বরগ্রাম বাস স্ট্যান্ড সংলগ্ন মন্তেশ্বর এলাকার

সবথেকে বড় সবজির বাজার।
এই সবজির বাজারে আমাদের পক্ষ থেকে পরিদর্শনে গিয়ে দেখা যায়
শীতের মৌসুমে যে সকল সবজি প্রচুর পরিমাণে উৎপন্ন হয় এবং বিগত বছরগুলির এই সময় সবজির দাম কম থাকে । কিন্তু নতুন বছর আসার আগেদিন দেখা যায় সেইসব শীতের মৌসুমে উৎপাদন সবজিগুলির দাম অগ্নি মূল্য হয় মন্তেশ্বরের এই সবজির বাজারে।

আলু প্রতি কেজি-১৬ ১৮
বেগুন- ৪০
ফুলকপি-২০টাকা থেকে৩০টাকা
বাঁধাকপি ২৫ টাকা কেজি
পিঁয়াজ ৩০টাকা কেজি
বরবটি। ১০০টাকা কেজি
কাঁচা লঙ্কা ১০০টাকা কেজি
টমাটো ৩৫ টাকা কেজি ।
এইসব সবজিগুলি সহ বিভিন্ন শীতের মৌসুমের উৎপন্ন সবজির এই সময় সবজিগুলি বাজারে যোগান বেশি থাকে এবং দামও কম থাকে বলে জানান সবজি বিক্রেতা থেকে ক্রেতারা ।
কিন্তু শীতের মৌসুমের উৎপন্ন সবজিগুলির দামও অগ্নিমূল্য বাজারে সবজির জোগানো কম বলে জানা যায়।
বিক্রেতা থেকে ক্রেতারা আমাদের জানাই গত কয়েকদিন আগে অকালবৃষ্টির হওয়ার জন্য গাছ ও সবজি নষ্ট হওয়ার ফলে সবজি দাম অগ্নি মূল্য হয়েছে। এবং বাজারে সবজির যোগানো কম। সবজির এই পরিস্থিতির জন্য ক্রেতা থেকে বিক্রেতা সবাই এই বৃষ্টি কেই দায়ী করে নতুন বছরের আগে সবজি দাম অগ্নি মূল্য হওয়ার কারণ বলে জানান তারা।