শিবদাসপুর এবং মথুরা বিল থেকে অবাধে চলছে মাটি চুরি! হুঁশ নেই প্রশাসনের…

অবতক খবর,৯ জানুয়ারি: ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত নৈহাটি বিধানসভার শিবদাসপুরে রমরমিয়ে চলছে মাটির ব্যবসা। শুধু শিবদাসপুর নয় আরো একটি পঞ্চায়েতে চলছে এই কারবার। মথুরা বিল থেকে মাটি চুরির ঘটনা ঘটেই চলেছে। এ নিয়ে অত্যন্ত ক্ষুব্ধ এলাকাবাসীরা।

এই নিয়ে তারা একাধিকবার একাধিক জায়গায় অভিযোগ করলেও কোন সুরাহা হয়নি। শিবদাসপুর অঞ্চল এবং মথুরা বিল থেকে যেভাবে মাটি এবং বালি পাচার হচ্ছে তাতে যেন মনে হচ্ছে যে, প্রশাসন দেখেও না দেখার ভান করছেন। এ নিয়ে ক্ষুব্ধ এলাকাবাসীরা জানিয়েছেন যে, অঞ্চলে যারা দায়িত্বে রয়েছেন তারাই এর সাথে যুক্ত।

অন্যদিকে মথুরা বিল থেকে যে মাটি এবং বালি পাচার হচ্ছে তাতে সবাই মুখে কুলুপ এঁটেছে । এলাকাবাসীরা জানাচ্ছেন যে, সকলেই তো মাসোয়ারা পান, তাহলে এর বিরুদ্ধে বলবে কে!

এই শীতের সময়ে রাত বারোটা থেকে ভোর চারটে পর্যন্ত এই মাটি এবং বালি পাচার চলছে। এই মাটি উত্তর ২৪ পরগনা হয়ে নদীয়ায় চলে যাচ্ছে। একের পর এক অভিযোগ হওয়া সত্ত্বেও কোন সুরাহা হয়নি। কিছু ঘটনাও ঘটেছে এই মাটি এবং বালির ডাম্পারকে কেন্দ্র করে, তা সত্ত্বেও নজর দেয়নি নগর প্রশাসন থেকে শুরু করে প্রশাসনিক কর্মকর্তারা। তাই সাধারণ মানুষও হাল ছেড়ে দিয়েছেন। কিন্তু হাল ছেড়ে দিলেই কি সমস্ত সমস্যার সমাধান হয়ে যাবে? এদিকে অভিযোগ করেও কোন লাভ হচ্ছে না। এখন তাদের প্রশ্ন,তারা যাবেন কোথায়? কার কাছে গেলে এই সমস্যার সমাধান পাওয়া যাবে?