অবতক খবর,৫ আগস্টঃ স্বাস্থ্যেদফতরের তরফে নার্সিং বিভাগে সরকারী চাকরী দেওয়ার নামে প্রতারণার স্বীকার সোদপুর এলাকার মহিলা স্বাস্থ্যকর্মী।

পানিহাটি পৌরসভার ২১ নম্বর ওয়ার্ড সোদপুর পঞ্চাননতলা এলাকার বাসিন্দা আলো চন্দ(৪০),গত ২২ বছর ধরে আলো দেবী স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত।

এলাকায় সবাই স্বাস্থ্যকর্মী আলো দি বলেই চেনেন,গত জুন মাসে স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে জারি হওয়া নার্সিং বিভাগের চাকরির জন্য ফর্ম বের হয়।

সেই ফর্ম ফিলাপ করে কল্যাণীতে স্বাস্থ্য দপ্তরের ব্রাঞ্চ অফিসে ২২৫০ টাকা দিয়ে সেই ফর্ম জমা দেন আলো দেবী এমনটাই অভিযোগ,তারপর স্বাস্থ্য দপ্তরের অফিসার পরিচয় দিয়ে আলো দেবীকে ফোন(8334863034) করে বলা হয় জুলাই মাসের ১৪ তারিখ সাগর দত্ত হাসপাতালে নার্সিং বিভাগে তার চাকরি হবে কিন্তু কথা মত সেই কাজ হয় না।

তারপর স্বাস্থ্য দপ্তরের অফিসার পরিচয় দিয়ে আবার ফোন করে তাকে বলা হয় তার সমস্ত মেডিকেল সার্টিফিকেট, নার্সিং সার্টিফিকেট ও পরিচয় পত্র স্বাস্থ্য দপ্তরের হোয়াটসঅ্যাপ গ্রুপে পাঠানোর জন্য,সেই কথা মত আলো চন্দ তার সমস্ত নথি ঐ স্বাস্থ্য দপ্তরের হোয়াটসঅ্যাপ নম্বরে পাঠান।

তারপর স্বাস্থ্য দপ্তরের অফিসার পরিচয় দিয়ে ফোন করে বলা হয় গত ২৮ শে জুলাই সাগর দত্ত হাসপাতালের নার্সিং বিভাগে তার চাকরি হয়ে গেছে,১লা আগস্ট থেকে তিনি সাগর দত্ত হাসপাতালে নার্সিং বিভাগে কাজ শুরু করবেন।১লা আগস্ট সাগর দত্ত হাসপাতালে তিনি কাজ করতে গিয়ে জানতে পারেন তার নামে হাসপাতালে কোন কর্মী নিয়োগ হয়নি।

তখন তিনি হাসপাতাল মারফত জানতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন,যখন শিক্ষায় নিয়োগ দুর্নীতি নিয়ে গোটা রাজ্য তোলপাড়,সেখানে এই ঘটনা আরো একবার প্রমাণিত করল স্বাস্থ্য ব্যবস্থার নামে অবৈধ সংস্থা জেলায় ঘুঘুর বাসা মত চলছে, আর প্রশাসন চোখ বন্ধ করে নীরব দর্শকের ভূমিকা পালন করে যাচ্ছে।

প্রতারিত আলো দেবীর মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রীর কাছে আবেদন যে সমস্ত মানুষ স্বাস্থ্য দপ্তরের নাম করে টাকা নিয়ে সরকারি চাকরি দেওয়ার নাম করে সাধারণ মানুষকে প্রতারিত করছেন,তাদের বিরুদ্ধে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করার,স্বাস্থ্যকর্মী আলো চন্দ গোটা ঘটনার অভিযোগ জানিয়েছেন ঘোলা থানায়,তদন্ত শুরু করেছে ঘোলা থানার পুলিশ।