অবতক খবর,২৬ সেপ্টেম্বরঃ নামি কোম্পানি থেকে লোন দেওয়ার নামে লক্ষাধিক টাকার প্রতারণা অভিযোগে প্রতারণা চক্রের পাণ্ডা সহ ১০ জনকে গ্রেফতার করল উত্তর ২৪ পরগনার বনগাঁ সাইবার ক্রাইম থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, জানুয়ারি মাসের ১২ তারিখে বাগদার শ্রীনাথ বিশ্বাস নামে এক ব্যক্তি অভিযোগ জানান, অনলাইনে ফোনের মাধ্যমে তাকে সাড়ে ছয় লক্ষ টাকা লোন দেওয়ার নামে তার কাছ থেকে বিভিন্ন ধাপে ধাপে ২ লক্ষ ২৩ হাজার ৮৮৬ টাকা প্রতারণা করা হয়েছে। অভিযোগ পেয়ে ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারে রীতিমতো কল সেন্টার খুলে প্রতারকরা প্রতারণা চক্র চালাচ্ছে। সেই মত পার্ক স্ট্রিট এলাকায় হানা দিয়ে সেখান থেকে ১০ জনকে গ্রেফতার করে পুলিশ। যার মধ্যে পাঁচজন মহিলা এবং পাঁচজন পুরুষ। তাদের কাছ থেকে কম্পিউটার, হার্ডডিস্ক ও মোবাইল ফোন উদ্ধার হয়েছে। পুলিশ প্রাথমিকভাবে জানতে পেরেছে, এই চক্র ৪৫ থেকে ৫০ লক্ষ টাকার প্রতারণা করেছে। তদন্তকারীদের ধারণা এই প্রতারণার টাকার পরিমাণ আরো বেশি হতে পারে। ধৃতদের আজ বনগাঁ মহকুমা আদালতে পাঠিয়েছে পুলিশ।

ধৃতদের মধ্যে চারজন মূল পান্ডাকে দশ দিনের পুলিশি হেফাজতের আবেদন জানানো হয়েছে বনগাঁ সাইবার ক্রাইম থানার পুলিশের পক্ষ থেকে।