অবতক খবর,১২ মার্চ:  রেলের টাকা রেডি রয়েছে, রাজ্য সরকার জমি অধিগ্রহণ করলেই করিমপুর থেকে শুরু করে নবদ্বীপ ঘাট রেল চলাচল দ্রুতগতিতে শুরু হবে। এদিন রানাঘাট স্টেশনে এক ‘স্টেশন এক পণ্য’ স্টল উদ্বোধন করতে এসে রাজ্য সরকারকে আক্রমণ করলেন বিজেপি সাংসদ জগন্নাথ সরকার। উল্লেখ্য রেল দপ্তরে তরফে গোটা দেশজুড়ে প্রতিটি স্টেশনে শুরু হতে চলেছে এক স্টেশন এক পণ্য।

অর্থাৎ সেখান থেকে যাবতীয় সুবিধা সুবিধা পাবে নিত্যযাত্রীরা। শুধু তাই নয় শারীরিক সমস্যা দেখা গেলে জরুরি পরিস্থিতিতে যে সমস্ত ঔষধের প্রয়োজন সেগুলো সেই স্থল থেকে সংগ্রহ করতে পারবে যাত্রীরা। গোটা দেশজুড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই প্রকল্পের উদ্বোধন করেছেন। এদিন নদীয়ার রানাঘাট স্টেশনে সেই স্টল এবং ঠান্ডা পানীয় জলের কল উদ্বোধন করলেন রানাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকার। উপস্থিত ছিলেন রানাঘাটের বিজেপি বিধায়ক পার্থসারথী চ্যাটার্জী সহ রেলের উচ্চপদস্থ আধিকারিকরা।

এই প্রকল্পের উদ্বোধন করে জগন্নাথ সরকার ওই স্টল থেকে যাত্রীদের আরো উৎসাহ বাড়াতে নিজেই দুটি তাঁতের শাড়ি সংগ্রহ করেন। এরপরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাংসদ জগন্নাথ সরকার বলেন, এই প্রকল্পের মাধ্যমে প্রতিটি যাত্রীরা উপকৃত হবেন। পাশাপাশি যারা স্টল খুলবেন তারাও উপকৃত হবেন। অন্যদিকে কৃষ্ণনগর থেকে করিমপুর রেল চালু করা প্রসঙ্গে তিনি বলেন, আমি দীর্ঘদিন ধরে দিল্লিতে বসে রেলের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে কথা বলেছি। করিমপুর পর্যন্ত যে রেললাইন চালু করার কথা তার অনুমোদন হয়ে আছে।

রাজ্য সরকার যদি জমি অধিগ্রহণ করে দেয় তাহলে দ্রুতগতিতে কাজ শুরু হবে। অন্যদিকে তিনি বলেন এই জমি জোটের কারণেই নবদ্বীপ ঘাট পর্যন্ত এখনো রেল চালু করা গেল না। তবে রেল দপ্তর তৈরি রয়েছে সহযোগিতা পেলে কাজ শুরু হবে।