অবতক খবর,২৯ মে,জ্যোতির্ময় মন্ডল,পূর্ব বর্ধমান:রেমাল ঘূর্ণিঝড়ে কারণে পটল চাষে ক্ষতির সম্মুখীন হয়েছে মন্তেশ্বরের লোহার গ্রামের চাষিরা। লোহার গ্রামের পটল চাষের খেতে গিয়ে দেখা যায় চাষীরা পটল গাছের পরিচর্যায় ব্যস্ত। এলাকার চাষী সূর্যকান্ত বাগ, আনিসুর শেখ,, ধুলো ঘড়ুই, উত্তম বাগ, জারু ঘরুইদের দাবি , সোমবার সারাদিন বৃষ্টি গাছের পক্ষে মঙ্গলজনক হলেও ঝরে প্রচুর ক্ষতি হয়েছে পটল গাছের। একদিকে যেমন প্রচুর পরিমাণে ফুল ও কচি পটল ফল ঝরে পড়েছে, তেমনি অন্যদিকে মাচার উপর বেড়ে ওঠা পটল গাছের ডগাগুলি ভেঙ্গে গিয়েছে । এর ফলে গাছ মরে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

পাশাপাশি যে সমস্ত গাছগুলি টিকে রয়েছে সেগুলিতে নতুন করে ফুল আস্তে আরো বেশ কিছুদিন সময় লাগবে। চাষীদের দাবি তীব্র রোদ গরমেব কারণে এমনিতেই এ বছরের গাছ থেকে কাঙ্খিত ফল পাওয়া যাচ্ছে না। তার উপর এই প্রাকৃতিক দুর্যোগ , তাই লাভের পরিমাণ অনেকটা কমবে বলে জানান এলাকার পটল চাষীরা।

মন্তেশ্বর ব্লকের এক কৃষি আধিকারিক সৌগত কুন্ডু বলেন এই ঝড়ো হাওয়ায় মন্তেশ্বর ব্লকে আনাজ জাতীয় ফসলে কিছুটা ক্ষতি হয়েছে। তবে কয়েকদিন আবহাওয়া ঠিক থাকলে সমস্যা কাটি উঠে গাছগুলি আবার সতেজ হয়ে উঠবে বলে জানান তিনি।