অবতক খবর,১৫ অক্টোবর: নববারাকপুর :শারদীয়া উৎসবের প্রাক্কালে প্রতি মা-ই দুর্গা — এই শ্লোগান কে সামনে রেখেই নববারাকপুর কল্যান সংঘ এবারের দুর্গাপুজোর বেশ কিছু সামাজিক কর্মসূচি আয়োজন করেছে।শনিবার সন্ধ্যায় বঙ্কিম চ্যাটার্জি রোডে সংঘ প্রাঙ্গণে অসহায়দের বস্ত্র বিতরণ ও কৃতীদের সম্বর্ধিত করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী তথা বিধায়ক চন্দ্রিমা ভট্টাচার্য। এছাড়াও উপস্থিত ছিলেন পৌরসভার পৌরপ্রধান প্রবীর সাহা, উপপৌরপ্রধান স্বপ্না বিশ্বাস, সমাজসেবী তপন দাস , মৃদুলা সাহা ১২নং ওয়ার্ডের কাউন্সিলর তথা অনুষ্ঠানের আহ্বায়ক সুদীপ ঘোষ সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। ১২নং ওয়ার্ডের নির্মল বন্ধু , নির্মল সাথী এবং যারা কাজ করে চলেছেন পৌরএলাকাকে ডেঙ্গুমুক্ত রাখতে, তাদের সংবর্ধনা দেওয়া হয়।

১২নং ওয়ার্ডের পুর প্রতিনিধি সুদীপ ঘোষের আয়োজিত এই উদ্ধোধনী অনুষ্ঠানের প্রশংসা জানিয়ে চন্দ্রিমা ভট্টাচার্য বলেন,পুন্য মহালয়া দেবীপক্ষের সূচনা এমন উৎসবের সময়ে কারোর হাতে জামা কাপড় বা অন্য কিছু তুলে দেওয়া সত্যিই প্রশংসনীয়।এর থেকে ভালো কাজ আর কিছু হতে পারে না। আর এই পুজোর থিম প্রতি মা-ই দুর্গা এটা ভীষণ সুন্দর একটি উদ্যোগ। শুধুমাত্র মৃন্ময়ীতে নয়, প্রতিটি চিন্ময়ীর মধ্যেই আছেন দেবী, তাই তাদের আজ এই অনুষ্ঠান মঞ্চে কৃতি পড়ুয়া ও তাদের মায়েদের কিছু দিয়ে সম্মান জানিয়ে ও তাদের আশীর্বাদ কামনা করছে। মায়ের কাছে প্রার্থনা মা সকলের মঙ্গল করুন।

সুদীপ ঘোষ বলেন, ১২নং ওয়ার্ডকে যারা পরিষ্কার পরিচ্ছন্ন রাখার দায়িত্ব পালন করেন, সারাবছর যারা রোদ ঝড় বৃষ্টিতে কাজ করে,সেইসব সাফাইকর্মী ঝাড়ুদার এবং ভোরের বাঁশি ওয়ালাদের স্বাস্থ্যকর্মী দের ওসম্বর্ধিত করা হয়। রেললাইনের ধারের কিছু প্রান্তিক বাচ্চাদের জামা কাপড় দেওয়ার পাশাপাশি , মাধ্যমিক উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ কৃতী ও তাদের মায়েদের সংবর্ধনা দেওয়া হল।ডেঙ্গুমুক্ত এলাকা গঠনের জন্য নিয়মিত ডেঙ্গু মোকাবিলা টিমের ডাক্তারদের সঙ্গে মিটিং, স্কুলে ও বাজারে সচেতনতা গঠন, সাপ্তাহিক মশার তেল ও ব্লিচিং স্পে ইত্যাদির কাজ চলছে এবং এই ওয়ার্ডে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা খুবই কম বলে জানান তিনি ।