অবতক খবর,৩১ মার্চ: রাজা কৃষ্ণচন্দ্র রায় যখন তার সভা পরিষদ নিয়ে ইংরেজদের সঙ্গে বিভিন্ন আলোচনায় বসে ছিলেন তখন সব থেকে বিরোধিতা করেছিলেন গোপাল ভার। আর তারপর থেকেই তাকে আর খুঁজে পাওয়া যায়নি। এই ইতিহাসটা অমৃত রায় কে জিজ্ঞাসা করুন? রাজা কৃষ্ণচন্দ্রের সঙ্গে ব্রিটিশদের আঁতাত নিয়ে রাজবংশকে কটাক্ষ তৃণমূল মন্ত্রী উজ্জ্বল বিশ্বাসের। তিনি বলেন এর পিছনে কি রহস্য রয়েছে সেই রহস্য পারলে অম্রিতা রায় উদঘাটন করুক।

উল্লেখ ্য কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে তৃণমূল পুনরায় প্রার্থী করেছে প্রাক্তন সাংসদ মহুয়া মৈত্রকে। অন্যদিকে দীর্ঘ জল্পনার পর বিজেপি রাজা কৃষ্ণচন্দ্র রায়ের রাজবধূ অমৃত রায় কে পার্টি হিসাবে ঘোষণা করেছে। এবার সেই রাজ পরিবার নিয়ে কটাকো করলেন রাজ্যের বিজ্ঞান প্রযুক্তি দপ্তরের মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। তিনি বলেন, যিনি ভারতবর্ষে ব্রিটিশদের সাহায্য করেছিলেন এখন তার নাম নিয়ে প্রচার করছেন।। এটা বড় দুর্ভাগ্যের বিষয়। আগে রাজা প্রজাদের উপর অত্যাচার করত। সেই সব দিন এখন পার হয়ে গেছে। মানুষ এখন রাজার শাসন চাইছে না।। দেশে গণতন্ত্র এসেছে। সেখানে দাঁড়িয়ে তার ইতিহাস নিয়ে প্রচার করা মানে সব থেকে বড় সর্বনাশের কথা। পাশাপাশি তিনি বলেন রাজা কৃষ্ণচন্দ্র তার সভা পরিষদের সদস্যদের নিয়ে ব্রিটিশদের সঙ্গে আলোচনায় বসেন।

সেই আলোচনাই ঠিক হয় ব্রিটিশদের হয়ে লড়াই করতে হবে ব্রিটিশদের বিরুদ্ধে কিছু বলা যাবে না। সেখানে প্রতিবাদ করেছিলেন গোপাল ভার। আর সেই প্রতিবাদ করার পরেই তাকে আর খুঁজে পাওয়া যায়নি। বিজেপি বর্তমান যিনি প্রার্থী সেই অমৃতা রায় কে জিজ্ঞাসা করুন যাতে ইতিহাসটা উদঘাটন করা যায়।