অবতক খবর,১৩ মে: নববারাকপুর রবিচ্ছায়া ও আকিঁবুকির প্রতিভার খোঁজে অঙ্কন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে রবিবাসরীয় বিকেলে চাদের হাট নববারাকপুরে।খুদে থেকে বড় রং পেনসিল তুলির টানে প্রতিভাবানদের এক মেলবন্ধন তুলে ধরা হয় মহাজাতি পরিষদের মঞ্চে।

সমাজের প্রথতিযশা গুণী মানুষ দের সন্মানিত করা হয় এদিন।উপস্থিত ছিলেন পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা, উপপুরপ্রধান স্বপ্না বিশ্বাস, বর্ষীয়ান চিত্রশিল্পী অরুন বনিক, সুজিত ঘোষ, ইন্ডিয়ান আর্ট কলেজের অধ্যক্ষ তথা পুর প্রতিনিধি দেবাশিস মিত্র, প্রাবন্ধিক লেখক কালিদাস ভদ্র, নর্মদা পরিক্রমা ভ্রমন পিপাসু কৃষ্ণেন্দু ভট্টাচার্য, পুলিশ আধিকারিক কবি ও সংগীত শিল্পী সমীরন দাস, সাংবাদিক ও সমাজকর্মী অলোক আচার্য প্রমুখ।সংস্থার পক্ষে অন্যতম চিত্রশিল্পী শ্যামল সিকদার জানান গত জানুয়ারি থেকে এপ্রিল মাস পর্যন্ত শিল্পীর প্রতিভার অন্বেষণ হয়েছিল অঙ্কন প্রতিযোগিতা।

পুরষ্কার প্রদানের মধ্যে দিয়ে তাদের উৎসাহিত করা আরও বড় প্রতিষ্ঠিত শিল্পীর মর্যাদার লক্ষে এগিয়ে চল এই বার্তা দেওয়া হল। অঙ্কন প্রতিযোগিতায় ৫৬৭ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছিল জেলার বিভিন্ন প্রান্ত থেকে। খুদে থেকে বড় মোট ১৪০ জন শিল্পী কে মঞ্চে পুরষ্কৃত করা হয়।পাশাপাশি সমাজের বিভিন্ন স্তরের গুণী মানুষ ও বিচারকদের সংবর্ধিত করা হয়।অনুষ্ঠান ঘিরে এলাকায় মানুষের উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন শিক্ষিকা ও সমাজকর্মী শিখা সরকার।