অবতক খবর,২৫ অক্টোবর: আজকে প্রতিমা নিরঞ্জনের দ্বিতীয় দিন। কলকাতা পুরসভা, কলকাতা পুলিশ যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য তৎপর।

আমরা ক্রেন নামিয়েছি। প্রতিমা যাতে জলে বেশিক্ষণ না পড়ে থাকে তার জন্য আমরা প্রচুর সংখ্যক ক্রেনের ব্যাবস্থা করেছি।

প্রতিটি দফতরের DG-রা রয়েছেন। কলকাতা পুলিশ law and order maintain করছে।
আজ, কাল, পরশু কলকাতার বিভিন্ন ঘাট গুলোয় ৪৯১ টা বিসর্জন হয়েছে গতকাল।

২৪৫১ কালকে সমস্ত কলকাতার ঘাট গুলিতে হয়েছে বিসর্জন।
আশা করছি এই সংখ্যাটা আরো বাড়বে আজ।

গড়িয়া অঞ্চলে পুকুরগুলিতে
৪১১ টা বিসর্জন হয়েছে গতকাল।

• *কার্নিভালের দিন আরো প্রতিমা নিরঞ্জন হবে কি ব্যবস্থা নেওয়া হচ্ছে??* – সেইদিন ৮০-৮৫ টা প্রতিমা নিরঞ্জন হবে। বেশির ভাগ ক্ষেত্রে সেইদিন এখানেই প্রতিমা নিরঞ্জন হবে তাই এখানেই arrangement রাখছি আমরা।।

• *একটি ক্লাবের এক পুজোর উদ্যোক্তা বলছেন পুলিশ প্রশাসন তাদের পুজো বাঁধা দিয়েছেন বন্ধ করে দিয়েছিল তাদের পুজো* – পুলিশকে পুলিশের কাজ করতে দিতে হবে। আমার নিজের পুজোতেও unexpected ভিড় হয়ে গিয়েছিল তখনও আমার পুজো বন্ধ করে দেওয়া হয়। যদি পুজো উদ্যোক্তরা এই দায়িত্বগুলি নিতে পারেন তাহলে পুলিশ তাদের কাজ থেকে সরে যাবে। এবং কলকাতা হাইকোর্টের কাছ থেকে পারমিশন নিয়ে তারা নিজেরা নিজেদের মতো পুজো করবেন।

• *পুজো শেষ হতেই জেলায় জেলায় সংঘর্ষ* – এখানে যা হয় তা তৃণমূলের নামে চাপিয়ে দেওয়া হয়। কারোর সাথে ব্যাক্তিগত ঝামেলা অশান্তি হলে সেটাও তৃণমূলের নামে চাপানো হয়।

• *স্কুলের পাঠ্য পুস্তক ইন্ডিয়ার বদলে ভারত* – ওনারা ভয় পাচ্ছেন। Indian constitution কিভাবে চেঞ্জ করবেন?? এইগুলো নিম্ন মানের পলিটিক্স।

• *Dyfi এর লক্ষ্মীর ভান্ডার* – মমতা দির দেখা পথে যদি কোনো পার্টি উন্নয়ন করতে চায় এতে কি বলার আছে?

• *মহুয়া মিত্র* – আমরা সবাই পাশে আছি।