অবতক খবর,২২ মার্চ: ফিতে কেটে যিনি হাত তালি যিনি করাবেন , ব্যর্থতার দায় তিনি নিবেন না এটা হতে পারে না। মেয়রকে এই ভাবেই পাল্টা কটাক্ষ করতে ছাড়লেন না কলকাতা পৌর সংস্থার বামপন্থী ইঞ্জিনিয়ারদের সংগঠন কেএমসি ইঞ্জিনিয়ারস অন্ড এললাইড সার্ভিসেস। এদিন গার্ডেন রিচ ঘটনায় ইঞ্জিনিয়ার দের শো কোজ এবং পরবর্তীকালে তাদের বদলি করা ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার পৌর কর্তৃপক্ষের সিদ্ধান্তে ক্ষুব্ধ ইঞ্জিনিয়ার দের বেশিভাগ সংখ্যক ইঞ্জিনিয়াররা। তাই বাইরে এবং পৌর সংস্থার ভিতরে চাপ বাড়ছে মেয়র ফিরহাদ হাকিমের কাঁধে। এদিন কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন ইঞ্জিনিয়ারস অন্ড এলাইড সার্ভিসেস পক্ষ থেকে কলকাতা পৌর সংস্থার ভিতরে এবং বাইরে বিক্ষোভ মিছিল করেন তারা।

তাদের অভিযোগ উপযুক্ত পরিকাঠামো নেই। অথচ ইঞ্জিনিয়ার দের ঘাড়ে দোষ চাপিয়ে দিয়ে আসল দোষী দের আড়াল করার চেষ্টা করছে মেয়র ফিরহাদ হাকিম। তাদের অভিযোগ এর আগেও একজন মহিলা ইঞ্জিনিয়ার ঘাড়ে দোষ চাপিয়ে পৌর কর্তৃপক্ষ তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে ছিল। পরবর্তীকালে সেই মহিলা ইঞ্জিনিয়ার পৌর কর্তৃপক্ষই ক্লিন চিট দিয়েছে বলে দাবি সংগঠন সাধারণ সম্পাদক মানস সিনহা। এই ঘটনা ও গার্ডেন রীচের ছিল যেখানে একজন বৃদ্ধা বিদ্যুৎ পৃষ্ট হয়ে প্রাণ হারান। সে কন্দেই মহিলা ইঞ্জিনিয়ার কে সাসপেন্ড করেছিল পৌর কর্তৃপক্ষ ।

তার অভিযোগ ইঞ্জিনিয়ার দের ঘাড়ে অতিরিক্ত বাড়তি দায়িত্ব চাপিয়ে দেওয়ার চেষ্টা হচ্ছে। আর মেয়র ফিরহাদ হাকিম বৈঠকে ইঞ্জিনিয়ার দের চোর বলার চেষ্টা করছেন । মানস বাবুর অভিযোগ ইঞ্জিনিয়ার দের সম্মান হানি করছেন কলকাতা পৌর সংস্থার মেয়র ফিরহাদ হাকিম।