অবতক খবর,১৩ জানুয়ারি,জ্যোতির্ময় মন্ডল পূর্ব বর্ধমান: গত ২৪ শে সেপ্টেম্বর(২০২৩) সারা রাজ্যে সব জেলার বিভিন্ন ব্লকে তৃতীয় শ্রেণী থেকে পঞ্চম শ্রেনী পর্যন্ত ১ লক্ষ ১০ হাজার পড়ুয়াদের নিয়ে রাজ্যের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার আয়োজিত করেছিল নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে।

সারা রাজ্যের সঙ্গে ওই একই দিনে ২৪ শে সেপ্টেম্বর তৃতীয় শ্রেণী থেকে পঞ্চম শ্রেনী পর্যন্ত প্রায় ২৪০ জন পড়ুয়াদের নিয়ে মন্তেশ্বর ব্লকের মালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা আয়োজন করা হয়েছিল মন্তেশ্বর ব্লক নিখিল বঙ্গ শিক্ষক সমিতির এক নম্বর এবং দুই ‘নম্বর জোনাল কমিটির পক্ষ থেকে। মন্তেশ্বর ব্লকসহ সারা রাজ্যের পরীক্ষার্থীর

প্রতিযোগিতায় মোট পরীক্ষার্থী ছিল ১ লক্ষ ১০হাজার তৃতীয় শ্রেণী থেকে পঞ্চম শ্রেণীর পড়ুয়া। গত ২৬শে ডিসেম্বর(২০২৩) রাজ্যভিত্তিক মেধা অন্বেষন পরীক্ষা প্রতিযোগিতায় ফল প্রকাশ হলে সেখান থেকে ১০০ নম্বর পরীক্ষায় ১০০ নম্বর পেয়ে রাজ্যের প্রথম স্থান অধিকার করে সফল হয় মন্তেশ্বর ব্লকের মালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র অরিত্র মন্ডল নামে এক পড়ুয়া।

এর পাশাপাশি মন্তেশ্বর ব্লকের বিভিন্ন বিদ্যালয় থেকে মেধা অন্বেষন পরীক্ষার আরও ১৫ জন পড়ুয়া পরীক্ষার্থী ৯০ থেকে ৯৫% নাম্বার পেয়ে সফল হয়ে বিভিন্ন স্থান অধিকার করেন।

তাই আজ মন্তেশ্বর ব্লক নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে মালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে মেধা অন্বেষনের রাজ্যভিত্তিক পরীক্ষা প্রতিযোগিতায় প্রথমস্থান অধিকারী মালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয় পঞ্চম শ্রেণীর ছাত্র অরিত্র মন্ডল কে নগদ ৩ হাজার টাকা , একটি সার্টিফিকেট, একটি ট্রফি হাতে তুলে দেওয়ার মধ্য দিয়ে মন্তেশ্বর এলাকার বিভিন্ন ইস্কুলের আরও১৫ সফল ছাত্র-ছাত্রীদের প্রত্যেকের হাতে একটি ট্রফি ,একটি সার্টিফিকেট , একটি মেডেল, ফুলের তোড়া, মিষ্টি তুলে দিয়ে , নাচ, গান, সহ বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে সংবর্ধনা ও পুরস্কৃত করেন নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে।

মালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুভাশিস পাত্র জানান মালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র অরিত্র মন্ডল মেধা অন্বেষন পরীক্ষায় একশোর মধ্যে ১০০ নম্বর পেয়ে রাজ্যের প্রথম স্থান অধিকার করায় তিনি আনন্দ এবং খুব গর্বিত হয়ে আগামী দিনে অরিত্র এর পড়াশুনোর আরো সাফল্য কামনা করে, তিনি বলেন অরিত্রর এই সফল হওয়ার অনুপ্রেরণা বিদ্যালয়ের অন্যান্য ছাত্রদের মনোবল যোগাবে বলে জানান।

অরিত্র মন্ডল সহ আরও ১৫ জন পড়ুয়ার সাফল্যে গর্বিত স্কুলের শিক্ষক থেকে ছাত্রছাত্রী ও সংবর্ধনার আয়োজোক মন্তেশ্বর ব্লক নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির কর্মকর্তারাও । এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুভাশিস পাত্র, নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির জেলার সম্পাদক নীরব খাঁ, মন্তেশ্বর ব্লক নিখিল বঙ্গ শিক্ষক সমিতির সম্পাদক প্রভাত পাত্র ও ওসমান গনি সরকার, সহ মন্তেশ্বর ব্লকের বিভিন্ন স্কুলের শিক্ষক শিক্ষিকারা।

মালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুভাশিস পাত্র, ও মন্তেশ্বর নিখিল বঙ্গ শিক্ষক সমিতির।