অবতক খবর,২ মার্চ: মুর্শিদাবাদ জেলা আই এন টি ইউ সির জেলা সম্মেলন আজ অনুষ্ঠিত হলো বহরমপুর রবীন্দ্রসদনে। এই জেলা সম্মেলনে উপস্থিত ছিলেন বহরমপুরের সাংসদ অধীর রঞ্জন চৌধুরী, কংগ্রেসের মুখপাত্র জয়ন্ত দাস এবং মনোজ চক্রবর্তী সহ আই এন টি ইউ সির নেতৃত্ব কর্মীবৃন্দ। আজ এই সম্মেলনের অনুষ্ঠান থেকে অধীর রঞ্জন চৌধুরী সাংবাদিকদের বলেন যে আমি গতকালই বলেছি হঠাৎ করে শাহজাহান গ্রেফতার আর নরেন্দ্র মোদির আগমন এই দুটোর মধ্যে কি কোন মিল আছে তার মধ্যে আবার দিদির মুলাকাত নরেন্দ্র মোদির সঙ্গে রাজভবন।

তিনি প্রথম প্রশ্ন করেন যে শাহজাহান গ্রেফতার হল নরেন্দ্র মোদী বঙ্গে এলেন এবং দিদির আজ ভবনে গেলেন। এই তিনটের মধ্যে কি কোথাও সমঝোতা আছে? অধীর চৌধুরীর দ্বিতীয় প্রশ্ন করেন, তিনি বলেন সেখানে আরো গ্রেফতার হয়েছে শিবু হাজরা উত্তম সরদার মোদি কি তাদের নাম জানেন না? মনিপুরের মা-বোনদের নগ্ন করে টিভিতে দেখানো হলো, তাদের উপর যে অত্যাচার ঘটেছিল সেই ঘটনা এখন তো আপনাকে মনিপুরে কেউ নিয়ে যেতে পারল না শুধু তাই নয়। সে কথা তো একবারও বললেন না।

অধীর বলেন মোদির নজর আছে কিন্তু কিছু কিছু ক্ষেত্রে নজরে ঢুলি পরে যায় অধীর বলেন বাংলায় আমরা এই অত্যাচারের কথা তুলে ধরেছি সর্বদল তুলেছে কিন্তু কখনো আমরা এই নারীর উপর অত্যাচারটা সাম্প্রদায়িক বিভাজনে রাজনীতিতে রূপান্তরিত করার মানসিকতা নিয়ে প্রতিবাদ করিনি কিন্তু এখানে এক অদ্ভুত ধরনের খেলা চলছে।

মোদি দেখাতে চাইছে মুসলমানরা অত্যাচার করছে হিন্দুদের উপর তাই হিন্দুরা এক হও। অধীর বলেন মোদী বলতে পারছে না কিন্তু তার মনের কথা এটা আর দিদি সেই সাথে তালের তাল মিলিয়ে বলছে, ওখানে আরএসএস ঢুকে গেছে শাহজাহানের উপর টার্গেট করে ফেলেছে। এরা উভয়ই সাম্প্রদায়িক ঘটনা ঘটছে বলে অভিমত প্রকাশ করছেন বললেন অধীর