অবতক খবর,৩ ফেব্রুয়ারি: বিরোধী দলনেতা এবং বহরমপুর লোকসভার সংসদ অধীর রঞ্জন চৌধুরী মুর্শিদাবাদ জেলায় রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রায় সফর সঙ্গী হওয়ার পর আজ সাংবাদিক বৈঠকে তিনি বলেন মুখ্যমন্ত্রীর মুখে মিথ্যা কথা মানায় না। কারণ মুখ্যমন্ত্রী নিজে যে দলের নাম ঘোষনা করেছিলেন (তিনি নিজে বলেন) সেই দল যখন তাকে ডাকলেন তখন তিনি সেই দলের হাঁটাতে গেলেন না। কারণ একটাই চুলোয় যাক রাজ্য চুলোয় যাক দল আগে বাচুক আমার ভাইপো। তাই তিনি প্রধানমন্ত্রীকে কোনভাবেই চটাতে চান না।

প্রধানমন্ত্রীর না ডাকলে পরেও মুখ্যমন্ত্রী তিনি পিঠেপুলি নিয়ে প্রধানমন্ত্রী সামনে দেখা করেন দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রীর না ডাকলে পরেও মমতা ব্যানার্জির দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ করেন। মমতা ব্যানার্জির কারণ একটাই যেকোনো কারণে তার ভাইপো কে বাঁচাতে হবে । অধীর বলেন অনেকদিন আগে অজিত পাঁজা আমাকে মমতা ব্যানার্জির সম্বন্ধে একটি কথা বলেছিলে যে মমতা ব্যানার্জি তিনি নিজের ছাড়া কারো ভালো দেখতে পারেন না। ওদের বলেন মমতা ব্যানার্জি পদযাত্রা করেছিলেন 2000 লোক নাই যেখানে বিরিয়ানির প্যাকেট দেয়া হয়েছিল , পুলিশের পক্ষ থেকে ডান্ডা দেখানো হয়েছিল, গৃহনির্মাণ এবং কন্যাশ্রী পয়সা দেয়ার নাম করে লোক ধরে নিয়ে এসে ২০০০ লোক নাই আর রাহুল গান্ধীকে শুধু দেখার জন্য রাস্তার দুপাশে লক্ষ লক্ষ মানুষ ঘন্টার পর ঘন্টা রাস্তায় দাঁড়িয়ে আছে, দিদি ভাইয়ের একি সহ্য হয়! তাই তার সহ্য হচ্ছে না। তিনি আবারও বলেন রাহুল গান্ধী এখানে ভোটের কথা বলেছিল না কোন জায়গায় জনসভা করে ভোট চেয়েছিল, অধীর বলেন মমতা ব্যানার্জি কত ধরিবাজ এক রাজনীতি মহিলা তিনি জনগণকে সেইটা বুঝার জন্য অনুরোধ করেন তিনি বলেন বিজেপি বলে কংগ্রেস শেষ কটা আসন পাবে গুনতে হবে। কংগ্রেসের কিছু নাই। বিজেপি সুরে সুর মিলিয়ে দিদি বলছে ৪০ টা আসন পায় কিনা তা ঠিক নাই অধীর বলেন খেয়াল করবেন মোদি এবং বিজেপি বলে, কংগ্রেস মুসলমানদের তুষ্টিকরণের রাজনীতি করে মুসলমানদের খাতির করে কংগ্রেস নিজেদেরকে বাঁচাতে চায়।

এই অভিযোগ আমাদের বিরুদ্ধে করে বিজেপি। ওদের বলেন ঠিক একই অভিযোগ করেছেন মমতা ব্যানার্জি তিনি বলেন মুসলমানদের সুড়সুড়ি দিতে এসেছে। অধীর বলেন রাহুল গান্ধী আপনার মত নামাজের লাইনে দাঁড়িয়ে, ভুল উচ্চারণ করে ইসলামের অবমাননা করে মুসলমান সাঁজতে যায়নি কোথাও। অধীর বলেন এগুলো আপনি করেন। তিনি প্রশ্ন রাখেন। দিদিভাই বিজেপির ভাষা আপনার ভাষা এক কেন হচ্ছে? তিনি আরো প্রশ্ন রাখেন মোদীর সঙ্গে দিদির কোন শর্তে আটক হয়েছে আমরা জানতে চাই।