অবতক খবর,২৮ অক্টোবর,মালদা:সানু ইসলাম: মুখ্যমন্ত্রীর নির্দেশে সারা রাজ্যের পাশাপাশি মালদা জেলাতেও জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হলো পুজো কার্নিভাল।

শহরের চারশোবিষ মোড় থেকে রথবাড়ি মোড় পর্যন্ত আয়োজন করা হয় পুজো কার্নিভালের। মূল মঞ্চ তৈরি করা হয় পল্লীশ্রী ময়দানের সামনে।

মালদা শহরে এবছর কার্নিভালের দ্বিতীয় বর্ষ। প্রথম বছর মালদা শহরের রবীন্দ্র এভিনিউ রাস্তা জুড়ে কার্নিভাল করা হয়েছিল। শহরের পোষ্ট অফিস মোড়ে ছিল মূল মঞ্চ। মানুষের ভিড় উপচে পড়েছিল সেখানে। ছোট রাস্তায় প্রচুর ভিড় হয়েছিল। তাই এবছর শহরের প্রধান রাস্তায় কার্নিভাল হয়। এবছর ইংরেজবাজার ও পুরাতন মালদা শহরের মোট ২৫ টি পুজো কমিটি কার্নিভালে অংশগ্রহণ করে। প্রতিমার শোভাযাত্রার সঙ্গে আদিবাসী নৃত্য থেকে বাংলার বিভিন্ন লোক সংস্কৃতি, ঐতিহ্য ও শিল্পীদের কলাকৌশল তুলে ধরা হয়। প্রদীপ প্রজ্বলন ও বেলুন উড়িয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় কার্নিভালের অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৩ টি ট্যাবলো পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প তুলে ধরার পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠান প্রদর্শন করে শিল্পীরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজ্যের দুই রাষ্ট্রমন্ত্রী সাবিনা ইয়াসমিন ও তাজমুল হোসেন, রাজ্যসভার সাংসদ মৌসুম নূর, জেলা শাসক নীতিন সিংহানিয়া, পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব, বিধায়ক রহিম বক্সি, সমর মুখার্জি, ইংরেজ বাজার পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ন চৌধুরী, পুরাতন মালদা পৌরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ সহ অন্যান্য অতিথিরা।

পূজা কার্নিভাল উপলক্ষে রাঙিয়ে তোলা হয় জাতীয় সড়ক। কার্নিভাল দেখতে ভিড় জমান হাজার হাজার দর্শনার্থী।

মালদা শহরে কার্নিভাল অনুষ্ঠান আয়োজনের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানান জেলা শাসক নীতিন সিংহানিয়া।

এর পাশাপাশি কার্নিভালের সার্বিক সাফল্য কামনা করেন অনুষ্ঠানে আগত অতিথিরা।