মালদার সামসি রেলগেটে ফ্লাই ওভারের দাবি জানিয়ে বুধবার বিক্ষোভ দেখালেন আটকে পড়া নিত্যযাত্রীরা

অবতক খবর,২২ নভেম্বর,মালদা:সানু ইসলাম: মালদার সামসি রেলগেটে ফ্লাই ওভারের দাবি জানিয়ে বুধবার বিক্ষোভ দেখালেন আটকে পড়া নিত্যযাত্রীরা। অভিযোগ,ফ্লাই ওভার না থাকার ফলে প্রতিদিন আটকে পড়ে নাকাল হতেই মানুষজনদের।এদিকে সামসি রেল স্টশনে ডবল লাইন থাকায় ট্রেন চলাচলের সংখ্যা বেড়েছে।সেখান দিয়ে প্রতিদিনই একাধিক এক্সপ্রেস,লোকাল ও মালবাহী ট্রেন চলাচল করে।

তার ফলে সামসি রেলগেট ঘন ঘন বন্ধ থাকে।রেলগেট বন্ধ থাকায় জরুরি প্রয়োজনে যাতায়াতকারী যাত্রী সহ বিভিন্ন যানবাহন রেলগেটের দু’পাশে আটকে পড়ে।মুমূর্ষ রোগীদের অ্যাম্বুলেন্সে নিয়ে গেলে সেখানে দীর্ঘক্ষণ রেলগেট খোলার অপেক্ষা করতে হয় বলে দাবি।এই সমস্যা দীর্ঘ কয়েকদশকের।এদিকে সোমবার সন্ধ্যায় ডাউন বন্দে ভারত এক্সপ্রেসের ধাক্কায় এক কিশোরীর মৃত্যু হয় ওই রেলগেট সংলগ্ন এলাকাতে।বিক্ষোভকারীদের দাবি,সেখানে ফ্লাইওভার থাকলে ইটাহার থানার চাকলাঘাট গ্রামের বাসন্তী মণ্ডলকে(১৭) অকালে প্রান হারাতে হতনা। পরিবার সূত্রে জানা গিয়েছে,রেলগেট বন্ধ থাকার জন্য সময় ব্যয় না করে শৌচকর্ম করতে গিয়ে সেখানে ট্রেনের ধাক্কায় ছিন্নভিন্ন হয় তাঁর দেহ।

এদিন রেলগেটে আটকে পড়া বিক্ষোভকারী বরকত আলি বলেন, চাঁচল হাসপাতালে আমার আত্মীয় চিকিৎসাধীন রয়েছে।ঔষধ কেনার জন্য রতুয়ায় ব্যাঙ্কে টাকা তুলে হাসপাতালের উদ্দেশ্যে যাচ্ছি।কিন্তু এক ঘন্টা ধরে গেট বন্ধ।এই সমস্যা দীর্ঘদিনের।এখানে ফ্লাই ওভার হলে সমস্যা দূর হবে।কোনো দুর্ঘটনা ঘটবে না।

উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের কাটিহার ডিভিশনের এডিআরএম বিজয় কুমার চৌধুরী বলেন,মানুষের সমস্যার কথা ভেবে সেখানে আন্ডারপাস রাস্তা নির্মাণ করা হবে।