মালদহে প্যান্ডেলের রঙের কারণে বাতিল দুয়ারে সরকার ক্যাম্প

অবতক খবর,১৩ সেপ্টেম্বরঃ প্যান্ডেলের রং এর কারণে কি বাতিল দুয়ারে সরকার ক্যাম্প! নিল সাদার পরিবর্তে গেরুয়া এবং সাদা রঙের প্যান্ডেল করা হয়েছে সেই কারণেই বাতিল করে দেওয়া হয়েছে দুয়ারে সরকার ক্যাম্প।এই অভিযোগে সরোব বিজেপি পরিচালিত গ্রাম পঞ্চায়েতের প্রধান। ঘটনাটি মালদার গাজলের আলাল গ্রাম পঞ্চায়েতের ময়না এলাকার। যদিও অভিযোগ মানতে নারাজ গাজোলের বিডিও অরুন কুমার সরদার।কর্মী কম থাকায় দুয়ারে সরকার ক্যাম্প করা সম্ভব হয়নি। দুদিনের মধ্যে ওই এলাকায় আবার ক্যাম্প করা হবে বলে জানিয়েছেন তিনি। আর এই ঘটনা ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপান‌উতোর। দুয়ারে সরকার ক্যাম্প না হওয়ায় চরম ভোগান্তির শিকার এলাকার বাসিন্দারা।

রাজ্য জুড়ে শুরু হয়েছে দুয়ারে সরকার ক্যাম্প।জেলা প্রশাসনের নির্দেশ অনুযায়ী বুধবার মালদার গাজোল ব্লকের আলাল গ্রাম পঞ্চায়েতের ময়না এলাকায় দুয়ারে সরকার ক্যাম্প হওয়ার কথা ছিল।কিন্তু রাতে প্রধানকে ফোন করে জানিয়ে দেওয়া হয় এই ক্যাম্প বুধবার হচ্ছে না।যদিও কি কারনে স্থগিত রাখা হলো সেই বিষয়ে কিছুই জানানো হয়নি প্রধানকে।আলাল গ্রাম পঞ্চায়েতের বিজেপি প্রধান উমা মন্ডল বলেন, কি রংয়ের প্যান্ডেল হবে তাকে আগাম জানানো হয়নি।গেরুয়া এবং সাধারনের প্যান্ডেল করা হয়েছে দুয়ারে সরকার ক্যাম্পে।তার অভিযোগ নীল-সাদার পরিবর্তে গেরুয়া রং ব্যবহার করাতেই বাতিল করে দেওয়া হয়েছে দুয়ারে সরকার ক্যাম্প। আর ক্যাম্প বাতিল হয় চূড়ান্ত ভোগান্তির শিকার হয়েছেন স্থানীয় বাসিন্দারা। কাজকর্ম ছেড়ে কেউ লক্ষ্মীর ভান্ডার আবার কেউ অন্য কোন সরকারি প্রকল্পের সুবিধে পেতে হাজির হয়েছিলেন দুয়ারে ক্যাম্পে। কিন্তু এসে জানতে পারেন দুয়ারে সরকার হচ্ছে না।আর এতে তীব্র ক্ষোভ প্রকাশ করেন ক্যাম্পে আসা মানুষেরা।
যদিও বিজেপি প্রধানের অভিযোগ অস্বীকার করেছেন গাজলের বিডিও অরুন কুমার সরদার। তিনি বলেন কর্মী কম রয়েছে তাই ক্যাম্প করা সম্ভব হচ্ছে না।রঙের কোন বিষয় নাই।আগামী দু’দিনের মধ্যে ওই এলাকায় আবার ক্যাম্প করা হবে।
বিজেপির তোলা অভিযোগকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল।