অবতক খবর,১২ অক্টোবর,মালদা:সানু ইসলাম: মালদহের চাঁচলে রঙিন ক্লাবের মা শ্যামাকালীর পুজোর সূচনা হল শনিবার রাতে।তার আগে ফিতে কেটে,প্রদীপ প্রজ্জলন ও সঙ্গীতের মাধ্যমে মণ্ডপের উদ্ধোধন করা হয়। উদ্ধোধন করেন সত্তর উর্ধ্ব এক পৌঢ়া। উপস্থিত ছিলেন ৪৫ নং চাঁচল বিধানসভার বিধায়ক নীহাররঞ্জন ঘোষ ও চাঁচল অগ্নিনির্বাপক কেন্দ্রের ইনচার্জ রতন কুমার সিংহ সহ এলাকার বিশিষ্টনেরা। উদ্ধোধন উপলক্ষ্যে নৃত্যানুষ্ঠানের আয়োজন করেন রঙিন ক্লাবের কর্মকর্তারা।

পুজোর মণ্ডপে গিয়ে দেখা গিয়েছে, দেওয়ালে টাঙানো রয়েছে নির্যাতিতা নারীর প্রতিকী ছবি।এসমাজে মুক্ত রয়েছে পাখি কিন্তু খাঁচা বন্দী রয়ে গিয়েছে সেই নারী।সেই ছবি দেখানো হয়েছে।পাশাপাশি নারী অধিকার নিয়েই বেশ কয়েকটি ছবি লক্ষ্য করা হয়েছে।নারীকে কীভাবে সম্মান দিতে হয়ে সেই বিষয়টি বুঝিয়ে দিতে নবরুপে এক কুমারীর মাটির মূর্তিও রাখা হয়েছে শ্যামা মায়ের সামনে।দোষীদের কিভাবে সাজা দেওয়া উচিত সেই বিষয়টিকেও তুলে ধরা হয়েছে মণ্ডপে।

পুজো উদ্যোক্তা বিক্রম সিংহ,অনিমেষ সাহা ও অমিয়ো দাসরা জানিয়েছেন, নারীরাও মানুষ,কিন্তু বিভিন্ন ক্ষেত্রে লক্ষ্য করা যায় তারা লিঙ্গ বৈষম্যের শিকার হচ্ছেন। তারা সমাজে যেন পুর্নমর্যাদা পান ও নারী নির্যাতন নিয়ে মানুষের কাছে সচেতনতার বার্তা পৌঁছে দিতেই এই উদ্যোগ নিয়েছি কালীপুজোয়।