অবতক খবর,১১ জুন: রবিবার রাষ্ট্রপতি ভবনে 71 জন মন্ত্রী সহ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টানা তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসাবে

শপথ গ্রহনে অগ্রসর হন । প্রধানমন্ত্রী মোদীর সাথে শপথ নেওয়া কেন্দ্রীয় মন্ত্রী পরিষদে মোট ৭২ জন মহিলার মধ্যে রয়েছেন ৭ জন।
আর এই ৭জনের মধ্যে বিশেষ ভাবে নজর কারা ফ্রেমে বন্দী হলেন এক কম বয়সী সাংসদ। তবে জানেন কী কে এই সাংসদ ?এত অল্প বয়সে
তার সাফল্যের রহস্য ? কি ভাবেই বা তার রাজনীতিতে প্রথম পা দেওয়া ?আর সংসদে তার জায়গা তৈরী করে নেওয়া ?জীবন যুদ্ধে অনুকূল পরিস্থিতিকে হার মানিয়ে কি ভাবে গড়ে তুললেন নিজেকে ?রইল তার জীবনের সংক্ষিপ্ত বিশ্লেষণ ।

ইনি হলেন ,প্রাক্তন বিজেপি নেতা একনাথ খাডসের পুত্রবধূ, (রক্ষা খাডসে)।স্বামী নিখিল খাডসে।এই যোদ্ধার জীবনের চলার পথ যে খুব একটা সহজ তা কিন্তু একেবারেই নয় চলতি পথে পেয়েছেন হাজার বাধা ।তবে কোনও দুর্যোগই তাকে আটকাতে পারেননি তার সফলতার পথে ।2013 সালে এনসিপি নেতা মনীশ জৈনের কাছে মহারাষ্ট্র বিধান পরিষদ নির্বাচনে একটি সংকীর্ণ পরাজয়ের পরে আত্মহত্যা করেন তিনি ।
,এরপর জৈনের বিরুদ্ধে 2014 সালে রাভারে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং জয়ী হন, তিনি। তিন লক্ষেরও বেশি ভোটের ব্যবধানে৷ 2024 সালের লোকসভা নির্বাচনে, তিনি NCP মনোনীত শ্রীরাম পাটিলের বিরুদ্ধে 2.72 লক্ষ ভোটের ব্যবধানে জয়ী হন তিনি
তবে বলা বাহুল্য এত কম সময়ে ,কম বয়সে এমন একটা জায়গা তৈরী করে নিজের পদ গঠন করা নজর কেড়েছে দর্শকের মনে ।