অবতক খবর,৬ জুন: লোকসভা ভোটের ফলাফল গত ৪ঠা জুন বের হয়েছে। বাংলায় ভোটের ফলাফল পরবর্তী হিংসা শুরু হয়ে গিয়েছে। সেরকমই ভোট পরবর্তী হিংসার ছবি উঠে আসলো মুর্শিদাবাদের রাণীনগর থানার চর বাঁশগাড়া এলাকায়। বাম কংগ্রেস সমর্থিত জোট এবং কোথাও বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ উঠল ।

এবার লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপি ভরাডুবি ঘটেছে। এক ধাক্কায় বিজেপি বারটি আসনে নেমে গিয়েছে। আর বাম কংগ্রেস জোট? কংগ্রেস লোকসভা নির্বাচনে বাংলায় একটিমাত্র আসন ধিক ধিক করে জ্বলছে, সেখানে বামফ্রন্টকে কোথাও দেখা যায়নি। বাংলায় গ্রাম গঞ্জে ফলাফল ঘোষণা হওয়ার পর শাসক দলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুললেন বাম কংগ্রেস জোট এবং বিজেপি।

ঘটনায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয় ওই এলাকায়। যদিও এই ঘটনায় পাল্টা অভিযোগ করছেন শাসকদলের পক্ষ থেকে। শাসকদলের দাবি তাদেরকেই প্রথমে মারধর করে বাম কংগ্রেসের লোকজন। এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয় বোমাবাজি আর সেই বোমাবাজিতে গুরুতর আহত হন উভয় পক্ষের ২ জন। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে ওই এলাকায়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় রানীনগর থানার পুলিশ তবে পরবর্তীতে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন এলাকার বাম কংগ্রেস সমর্থিত জোট কর্মীরা,।

ঝামেলার পরে প্রথমের দিকে পুলিশ পৌঁছালো পরবর্তীতে আর পুলিশের দেখা নেই বলে দাবি জোট কর্মীদের। বাংলায় ভোট পরবর্তী হিংসার কথা উল্লেখ করে রাজ্যপালকে সহিংসতা দ্বারা প্রবাহিত স্থানগুলি পরিদর্শন করার জন্য এবং প্রতিরোধের জন্য পদক্ষেপ নেয়ার অনুরোধ জানিয়েছেন বলে তিনি জানান।

এই রাজ্যে রাজনৈতিক হিংসা নিয়ে বরাবর তিনি কড়া সমালোচনা করেছে এবং তিনি বার্তা দিয়েছিলেন যাতে ভোটের ফলাফল প্রকাশ হওয়ার পরে কোনরকম অশান্তি না হয়। সেদিকে নজর না দিয়ে দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় রাজনৈতিক অশান্তি চলছে।