অবতক খবর,১৯ মে: ভোটের আমেজে কাশ্মীর হল জোড়া জঙ্গি হামলা! নিহত এক, আহত দুই।
পুলিশ সূত্রের খবর, জঙ্গিরা অন্তনাগের, ইয়ান্নার এলাকায় একজন মহিলা ও তার স্বামী কে গুলি করে। আহতদের নাম ফারাহা ও তাবরেজ।
জানা যায় তারা দু জনেই রাজস্থানের জয়পুরের বাসিন্দা।

ভোটের প্রচার নিয়ে যখন সবাই বেস্ত তখন কাশ্মীরে ঘটল ভয়াবহ দুর্ঘটনা। দুটি পৃথক জঙ্গি হামলার ঘটনা ঘটল কাশ্মীরে। দক্ষিণ কাশ্মীরের অন্ত নাগে জঙ্গি হামলা এক পর্যটক দম্পতি গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন। শনিবার ঘটনাটি ঘটেছে পোহেলগায়ের কাছে ওই একই দিনে আরো একটি জঙ্গি হামলায় স্থানীয় এক রাজনৈতিক নেতা সোপিনের হুরপোরা মারা গিয়েছেন বলে স্থানীয় সূত্রের খবর।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, জঙ্গিরা অন্ত নাগের ইয়ান্নার এলাকায় একজন মহিলা ও তার স্বামী কে গুলি করে। তারা রাজস্থানের জয়পুরের বাসিন্দা।
আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসারত।

স্থানীয় সূত্রের খবর যে জায়গাটিতে ঘটনাটি ঘটেছে সেটি পুলিশ এবং নিরাপত্তা বাহিনী ঘেরাও করে রাখে। জানা যায় এই হামলার একঘন্টা আগে আরো জঙ্গি হামলা হয়।আজাড় আহমেদ শেখ নামে এক ব্যক্তি সুফিয়ানির হুর পোড়া এলাকায় গুলিবিদ্ধ হয়ে মারা গিয়েছে।
প্রাথমিক তদন্তে জানা গিয়েছে আজ আর ছিলেন ওই এলাকার একজন স্থানীয় নেতা এবং তিনি বিজেপির সঙ্গে যুক্ত ছিলেন।

প্রসঙ্গত, আগামী ২৫ শে মে রাজৌরি আসন লোকসভা নির্বাচন। তার আগেই এই জঙ্গি হামলার ঘটনা নিয়ে শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক জল্পনা কল্পনা। একই সঙ্গে ফের কাশ্মীরের পর্যটকদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে আদতে তারা কতটা সুরক্ষিত। সে বিষয়ে প্রশ্ন তুলেছে বিভিন্ন রাজনৈতিক দল।