অবতক খবর,৭ জুন: ভিড়ের চাপে ওঠা যাচ্ছে না ট্রেনে,সময় মত নেই ট্রেনের খবর ,যাত্রীদের হচ্ছে বেহাল অবস্থা।

স্থানীয় সূত্রের খবর ,লোকাল ট্রেনের যাত্রিধারণ পরিকাঠামো বাড়ানোর কাজে বৃহস্পতিবার মধ্যরাত থেকে রবিবার দুপুর ২টো পর্যন্ত শিয়ালদহ স্টেশনের ১-৫ নম্বর প্ল্যাটফর্মের মধ্যে ট্রেন চলাচল বন্ধ থাকবে, জানিয়েছিল রেল।আর তার জেরেই বেহাল অবস্থায় পড়তে হল যাত্রীদের।

লোকাল ট্রেন বাতিল থাকায় শুক্রবার সকাল থেকেই চরম দুর্ভোগে পড়েছেন শিয়ালদহের মেন এবং বনগাঁ শাখার যাত্রীরা।একের পর এক
ট্রেন বাতিল হওয়া নাভিশ্বাস অবস্থায় যাত্রীরা ।এমনকি, ভিড়ের চাপে খড়দা এবং টিটাগড় স্টেশনের মাঝে চলন্ত ট্রেন থেকে এক অল্পবয়সি ছেলে লাইনের উপর পড়েও গিয়েছেন বলে খবর। কিন্তু রেল এই অভিযোগকে খারিজ করে জানান,যেমন ভাবে যাত্রী দুর্ভোগের ঘটনা প্রকাশ্যে আসছে
আসলে পরিস্থিতি তেমনটা নয়। অবস্থা এতটাও বিপদজনক নয় ।কিছু ট্রেন চলাচল করছে জানালেন রেল কর্তৃপক্ষ ।

সূত্রের খবর ,শহরতলির লোকাল ট্রেনের যাত্রিধারণ পরিকাঠামো বাড়ানোর কাজে বৃহস্পতিবার মধ্যরাত থেকে রবিবার দুপুর ২টো পর্যন্ত শিয়ালদহ স্টেশনের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্মের মধ্যে ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে, বলে আগেই জানিয়েছিল পূর্ব রেল ।তার সাথে বলা হয়েছিল কিছু কিছু লোকাল ট্রেনও বাতিল থাকবে ।তবে কোন ,কোন ট্রেন বাতিল থাকবে তার কোনও ইঙ্গিত দেওয়া হয়নি রেল কর্তৃপক্ষ থেকে ।আর তার জেরেই সমস্যার সম্মুখীন হতে হচ্ছে যাত্রীদের ।জানা গিয়েছে মূলত, নৈহাটি, কল্যাণী, ব্যারাকপুর, রানাঘাট, শান্তিপুর, বনগাঁ, হাসনাবাদ শাখার যাত্রীরা ভোগান্তির মুখে পড়েছেন।

তবে যাত্রীদুর্ভোগ যে চরম মাত্রায় হচ্ছে, রেল তা মানতে নারাজ। তাদের মতে, ‘সুন্দর ভবিষ্যতের জন্য একটু তো এ সব মানতে হবে’! কিন্তু যাত্রীদের বক্তব্য, প্রতি মাসেই যদি নিয়ম করে এমন ভোগান্তি পোহাতে হয়, তা হলে তা অসহনীয়ই হয়ে ওঠে। পাশাপাশি, রেল তথ্য দিয়ে কোনও রকমের সহযোগিতা করে না বলেও যাত্রীদের অভিযোগ।