অবতক খবর,২২ মার্চ: ভারত-বাংলা সীমান্তে বসবাসকারী বাসিন্দাদের স্বাস্থ্য ও শিক্ষার উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে চলেছে সীমান্ত রক্ষী বাহিনী অর্থাৎ বিএসএফ। দিন রাত দেশের সীমাকে সুরক্ষিত রাখার পাশাপাশি সীমান্তবর্তী মানুষদের সবরকমের সেবায় সদা তৎপর রয়েছে বিএসএফ। বর্তমান সময়ে মানব সেবামূলক কর্মকান্ডে রীতিমতো নজীর গড়ে ফেলেছে বিএসএফ। তারই প্রতিফলন ঘটল চোপড়া থানার লক্ষীপুর অঞ্চলের ফতেপুর কেম্পে বর্ডার আউট পোস্টে বিএসএফ আয়োজিত স্বাস্থ্য পরীক্ষা শিবিরে। শুক্রবার বিএসএফের ১৭ নম্বর ব্যাটালিয়নের পক্ষ থেকে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়।

পাশাপাশি বাসিন্দাদের মধ্যে বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়। শিবিরে কয়েক শতাধিক মানুষ স্বাস্থ্য পরীক্ষা করান। স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি বাসিন্দারা বিনামূল্যে ওষুধ সংগ্রহ করেন। এদিনের এই স্বাস্থ্য শিবিরে বিএসএফের IG নর্থ বাঙ্গাল সুরিয়া কান্ত শর্মা DIG ঈশঅল, প্রমুখ আধিকারিকগন উপস্থিত ছিলেন।

এছাড়াও কালুঘাট বিওপিতে ফিজিওথেরাপি সেন্টারের উদ্বোধন করেন IG নর্থ বাঙ্গাল সুরিয়া কান্ত শর্মা এবং জানান এখানে আশেপাশের মানুষজন এসে ফ্রিতে দক্ষ ফিজিওথেরাপি স্পেশালিস্ট দ্বারা ফিজিওথেরাপি নিতে পারেন তার পাশাপাশি সাধারণ মানুষের জন্য অ্যাম্বুলেন্স ও বিভিন্ন সেবা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে এই ক্যাম্পগুলিতে। এছাড়াও ঐদিন উপস্থিত ছিলেন সুজালী গ্রাম পঞ্চায়েতের নবনিযুক্ত অঞ্চল সভাপতি আব্দুস সাত্তার। বিএসএফের এহেন সেবামূলক উদ্যোগে খুশি সীমান্ত এলাকার মানুষ।