বোম্বে আন্তর্জাতিক ডকুমেন্টারি ফিল্ম ফেস্টিভ্যালে শ্রেষ্ঠত্বের পুরস্কার অর্জন করল চলচ্চিত্রকার আবির মজুমদার এবং অর্ণব মজুমদার পরিচালিত ছবি চ্যাপলিন আর্টিস্ট এন্ড ওয়ারিয়র

অবতক খবর,৫ ফেব্রুয়ারি: বীজপুর ক্ষেত্রজ অঞ্চলে তৎসহ কলকাতাকে যুক্ত করলে এই অঞ্চলের যে চলচ্চিত্র আন্দোলন সংঘটিত হচ্ছে তাঁর মূল ধারা স্রোতে রয়েছেন চলচ্চিত্র কর্মী আবির মজুমদার। দীর্ঘ বছর ধরে তিনি তরুণ প্রজন্মের কাছে চলচ্চিত্রের বাস্তবতা, জীবন মুখিতা এবং সাংস্কৃতিক চিন্তা চেতনা প্রসারের জন্য অবিরাম কাজ করে চলেছেন।

তিনি কাঁচরাপাড়া পৌরসভার সুপরিচিত কর্মী‌। পৌর পরিষেবার সঙ্গে তিনি যুক্ত এবং নগর ও সাংস্কৃতিক উন্নয়নে তাঁর একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আবির মজুমদার ইতিমধ্যেই চলচ্চিত্র বিষয়ক প্রবন্ধ লিখে উল্লেখযোগ্য পরিচিতি পেয়েছেন। তিনি বর্তমানে চলচ্চিত্র নির্মাণের সঙ্গে যুক্ত।

কলকাতা চলচ্চিত্র উৎসবেও তাঁর ছবি প্রদর্শিত হয়েছে। তিনি বোম্বে চলচ্চিত্র উৎসবে সম্মানিত হয়েছেন। তিনি এবং অর্ণব মজুমদার চ্যাপলিন আর্টিস্ট এন্ড ওয়ারিয়র নামক একটি চলচ্চিত্র নির্মাণ করেছেন। বোম্বে আন্তর্জাতিক তথ্য চলচ্চিত্র উৎসবে এই চলচ্চিত্রটি সর্বশ্রেষ্ঠ হিসেবে বিবেচিত হয়েছে।