অবতক খবর,৭ জুন: ব্যারাকপুরের তৃণমূল কংগ্রেসের নেতৃত্বরা বরাবরই বলে এসেছেন যে,আর একটা ২০১৯ এই ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের মানুষ দেখবেন না। আর তার প্রমাণ এই ২০২৪ এর লোকসভা। ভোট পর্ব ইতিমধ্যেই মিটে গিয়েছে। বিরোধীদের অভিযোগ,ভোট পর্ব মিটতেই অশান্তি শুরু হয়েছে।

এই লোকসভা কেন্দ্রে কিছু কিছু জায়গায় অশান্তি হলেও বেশিরভাগ ক্ষেত্রেই শান্তির পরিবেশ বিরাজ করছে, অর্থাৎ ২০১৯ এর মতো অশান্তি হয়নি।

বিশেষ করে আমরা যদি বীজপুরের কথা বলি তবে এই বীজপুরে বিধায়ক সুবোধ অধিকারী, চেয়ারম্যান কমল অধিকারী এবং শুভঙ্কর ঘোষের সুবুদ্ধিতায় গোটা বীজপুরের মানুষ শান্তিতেই রয়েছেন। এবার বীজপুরে যে এই তিনজন হিট তা আর বলার অপেক্ষা রাখে না। লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পর কার্যত খুঁজে পাওয়া যাচ্ছে না বিরোধী নেতাদের।

এই লোকসভা নির্বাচনে মুখোমুখি লড়াই হয়েছে অর্জুন-পার্থ’র। হাওয়া ছিল গেরুয়ার দিকে। অধিকাংশ মানুষই ধরে নিয়েছিলেন বিজেপি এই পশ্চিমবঙ্গে ২২-২৫টি সিট পাবে। শুধু তাই নয় ব্যারাকপুর জিতবে অর্জুন সিং, তা মানুষ ধরেই নিয়েছিলেন। কিন্তু সমস্ত জল্পনা-কল্পনা ভুল প্রমাণিত হলো ৪ঠা জুন। উল্টে ১৮ টি সিটের মধ্যে গোটা বঙ্গে ১২টি পেয়েছে বিজেপি। বিজেপির বড় বড় লিডাররা মুখ থুবড়ে পড়েছেন। ফলাফল দেখে বোঝাই যাচ্ছে সাধারণ মানুষের আস্থা,ভরসা তৃণমূলের উপর থেকে এতটুকু নড়চড় হয়নি।

ব্যারাকপুরে ২০১৯ সালে যে মার্জিনে অর্জুন সিং জিতেছিলেন, সেই মার্জিনের রেকর্ডকে ছাপিয়ে জয়লাভ করেছেন পার্থ ভৌমিক। পার্থ ভৌমিক একজন স্বচ্ছ ভাবমূর্তির নেতা। আর তাঁকে জেতাতে দিনরাত পরিশ্রম করেছেন বীজপুরের বিধায়ক সহ দুই চেয়ারম্যান। পাশাপাশি গোটা ব্যারাকপুরে জয়লাভ করতে বিধায়ক সোমনাথ শ্যাম এবং বিধায়ক রাজ চক্রবর্তীর অবদানও কম নয়। অন্যদিকে এই লোকসভায় এক গুরুত্বপূর্ণ রোল প্লে করেছেন হালিশহরের ভূমিপুত্র তথা তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য্য। পার্থ ভৌমিকের সমর্থনে এই ব্যারাকপুরে প্রচারে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ বিভিন্ন অভিনেতা-অভিনেত্রী এবং বিনোদন জগতের ব্যক্তিত্বরা। তবে বর্তমানে বীজপুরের মানুষের আরো ক্রেজ বেড়েছে সুবোধ,কমল এবং সোনাইয়ের প্রতি। কারণ তারা যেভাবে পার্থ ভৌমিককে এই বীজপুর থেকে লিড দিয়েছেন তা সত্যিই অনস্বীকার্য। তবে তৃণমূল সরকারের লক্ষ্মীর ভান্ডার সহ অন্যান্য প্রকল্পগুলি মানুষের জীবনে যে প্রভাব ফেলেছে তার জবাব মানুষ ভোট বাক্সেই দিয়ে দিয়েছেন।

ব্যারাকপুরের নবনির্বাচিত সাংসদ পার্থ ভৌমিককে জয়ের শুভেচ্ছা জানায় অবতক খবরের গোটা টিম।