অবতক খবর,২৮ ফেব্রুয়ারি,নিমতা :ট্রেনের থেকেও কম ভাড়ায় মাত্র ১৪ টাকায় এখন পৌঁছে যাওয়া যাবে হাওড়া। এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি মেনে বুধবার দুপুরে উত্তর দমদম পুরসভার ৩ নং ওয়ার্ডের বিশরপাড়া ছোট ফিঙ্গা থেকে হাওড়া পর্যন্ত সরকারি বাসরুট পরিষেবা চালু করল রাজ্য পরিবহন দফতর।সিএসটিসি অনুমোদিত এদিন এই বাসরুট উদ্বোধন করেন রাজ্যের পরিবহন মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী।

স্বপ্নপূরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের অর্থমন্ত্রী তথা এলাকার বিধায়ক চন্দ্রিমা ভট্টাচার্য, সাংসদ সৌগত রায় ও উত্তর দমদম পুরসভার চেয়ারম্যান বিধান বিশ্বাস, পুর পারিষদ সদস্য দেবাশিষ ঘোষ, পিঙ্কু কুমার ভৌমিক ও নিউ বারাকপুর পুরসভার চেয়ারম্যান প্রবীর সাহা সহ উত্তর দমদম পুরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগন, পরিবহন দপ্তরের আধিকারিক। শহরতলী বিশরপাড়া এলাকায় বহু মানুষের বসবাস প্রতিদিন তাদের প্রয়োজনে কলকাতায় পাড়ি দিতে হয়। সে ক্ষেত্রে অনেকেই বড় বাজারে যান ব্যবসার জিনিসপত্র আনতে আবার অনেকেই হাওড়া স্টেশন ব্যবহার করে থাকেন নানা প্রান্তে প্রয়োজনে বা যাতায়াতের জন্য। সেই জায়গায় দাঁড়িয়ে মানুষের দীর্ঘদিনের দাবি ছিল এখান থেকেই চালু হোক কলকাতার বাস পরিষেবা।

এর আগে নিউ ব্যারাকপুর পৌরসভার কৃষ্টি পেক্ষাগৃহের নিকট থেকে সরাসরি দীঘা যাওয়ার বাস পরিষেবা চালু করা হয়েছিল এবার স্থানীয় মানুষদের দাবি মেনেই ছোট ফিঙ্গা এলাকা থেকে এই নতুন বাস পরিষেবায় মানুষ মাত্র ১৪ টাকায় পৌঁছে যেতে পারবেন হাওড়া স্টেশন। বাসটি যশোর রোড ধরে বিরাটি বাকঁড়া মোড়, এয়ারপোর্ট হয়ে বাগুইআটি,কেষ্টপুর,লেকটাউন, উল্টোডাঙ্গা,কাকুরগাছি মানিকতলা, গিরিশ পার্ক, এমজি রোড ক্রসিং, বিবাদি বাগ হয়ে হাওড়া ব্রিজ ধরে পৌঁছে যাবে হাওড়া স্টেশনে বলেই জানা গিয়েছে। স্বল্প মূল্যের এই বাস পরিষেবা পেয়ে রীতিমতো উচ্ছসীত উত্তর দমদম পুরসভার এলাকার মানুষজন। এখন নিয়ম করে প্রতিদিনই চলবে এই বাস পরিষেবা বলে জানান মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।পাশাপাশি দমদম উত্তর বিধানসভা একটা রাজ্যের কাছে মডেল হতে চলেছে তাও এদিন বলেন,কারণ পরেই আগামী ৫ মার্চ দশ থেকে ৩০ বেড বিশিষ্ট নিমতা স্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের উদ্বোধন হবে।

দমদম উত্তর বিধানসভার কেন্দ্রের দিকে মুখ্যমন্ত্রী সবসময় দৃষ্টিপাত করেন।আজকে দাড়িয়ে কেউ বলতে পারবেন না আমরা পিছিয়ে আছি। সবাই এগিয়ে রয়েছি। এগিয়ে যাওয়ার রাস্তা প্রশস্ত করছেন মুখ্যমন্ত্রী। যাত্রীদের সুবিধার্থে প্রতীক্ষালয় করা হবে বলেও জানান পরিবহন মন্ত্রী।পরিবহন মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী এদিন জানান, ১২ বছর ধরে মুখ্যমন্ত্রী যা যা প্রতিশ্রুতি দিয়েছেন তা করে দেখিয়েছেন। আর তাই পরিবহন দফতরও মানুষ কে দেওয়া কথা রেখে কাজ করে চলেছে। এদিনের বাস পরিষেবায় বহু মানুষের সুবিধা হবে বলেও জানান মন্ত্রী।এই ৪২ সিটের বাস পরিষেবা চালু হওয়ায় খুশি, বিশরপাড়ার বিস্তীর্ণ এলাকার মানুষজন।