অবতক খবর,১১ সেপ্টেম্বরঃ আজ ভারতীয় জাতীয় কংগ্রেস মুর্শিদাবাদ জেলা পার্টি অফিসে সাংবাদিক বৈঠক করলেন অধীর রঞ্জন চৌধুরী । বিজেপির ১৩ই আগস্ট নবান্ন অভিযান এই সম্বন্ধে তার কাছে জানতে চাইলে তিনি বলেন বিজেপি একটি স্বাধীনপাটি সে নবান্ন অভিযান করতেই পারে। তিনি বলেন আমরাও তো বিজেপির বিরুদ্ধে আন্দোলন করি, তাদের যদি মনে হয় তাহলে সরকারের বিরুদ্ধে আন্দোলন করবে।

কিন্তু একটা জিনিস লক্ষ্য করতে হবে যে বিজেপি বাংলায় এসে জ্ঞান বন্টন করছে ,ধর্মের বানী শোনাচ্ছে? সারা ভারতবর্ষে বিজেপি শাসিত রাজ্যে সেই ধর্মের বাণী কি উচ্চারিত হয়, জানতে চাইলেন অধীর ।

অধীর চৌধুরী বলেন যে কাপ্পান বলে একজন সাংবাদিক হাতরশ ঘটনা সম্বন্ধে জানতে গেলে উত্তরপ্রদেশ সরকার দেশদ্রোহী আইনে তাকে আটক করে। সুপ্রিম কোর্ট এই কাপ্পান কে জামিন দিয়েছে। শীতলভার এবং জাফরী সাহেব আমাদের এক্স এমপি গুজরাটে তাকে হত্যা করা হয়েছিল, হত্যাকারীদের চিহ্নিত করার জন্য সেই পরিবারকে মদত করা হয়েছিল। শীতল ভার একটি সংগঠনের মাথা ছিলেন মানুষকে সহযোগিতা করার জন্য তাকে জেলে ভরে দেয়া হলো এক্ষেত্রেও সুপ্রিমকোর্ট তাকে জামিন দিল । অধীর বলেন ভারতবর্ষে বিজেপি পার্টি কি করছে?

আজকে কাপ্পান ,সিতলভার এর মত লোক গুলোকে কি কারণে জেলে পড়া হচ্ছে, ধর্মের বাণী বাংলায় বলার আগে বিজেপি পার্টি নিজেদেরকে জিজ্ঞাস করুক যে গোথরা কান্ডের হত্যাকারী তাদেরকে জেল থেকে বার করে বীরের সম্মোধন দেয়া হচ্ছে, আর বিলকিস বানু গণধর্ষণের শিকার হয়ে আজও কলঙ্কের হাত থেকে মুক্তি না পেয়ে যন্ত্রণায় জীবনযাপন করছে ।

তার পরিবারের তিন বছরের সন্তানসহ ১২-১৩ জন কে হত্যা করা হয়েছে তারা কি করে ছাড়া পেল প্রশ্ন করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। তিনি বলেন বিজেপি পার্টি কে বলবো বাংলায় ধর্মের কাহিনী শুনানোর আগে আপনারা নিজেরা ধর্ম পালন করুন।