অবতক খবর,১২ এপ্রিল: বসবাসের জন্য স্থায়ী জায়গার দাবি তুলে বিডিও অফিসের প্রধান দরজার মুখে অবস্থান বিক্ষোভ করলেন পাঁচটি আশ্রয়হীন মতুয়া পরিবার
ঘটনাটি নদিয়ার হরিণঘাটা বিডিও অফিসের।
জানা যায়, হরিণঘাটা ব্লকের নগরউখড়া-২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায় প্রায় ৩০ বছর ধরে পিডব্লিউডি-র জায়গায় বসবাস করছেন ২৮ টি মতুয়া পরিবার। অভিযোগ, পাট্টার জন্য একাধিকবার বিভিন্ন সরকারি দপ্তরে আবেদন করেও কোনও সুরাহা মেলেনি।

বর্তমানে নগরউখড়া-২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায় রাস্তা সম্প্রসারণের জন্য ওই পরিবারগুলি আশ্রয়হীন হয়ে পড়েছেন। বাধ্য হয়ে তারা অস্থায়ী বিভিন্ন জায়গায় বসবাস করছেন। তাদের দাবি, বিভিন্ন সময় বহুবার সরকারি নানা দপ্তরের স্থায়ী ভাবে বসবাসের জন্য এবং পাট্টা পাওয়ার জন্য আবেদন করে কোনও সুরাহা মেলেনি। তাই বাধ্য হয়ে শুক্রবার দুপুরে হরিণঘাটা বিডিও অফিসে প্রধান দরজার সামনে পাঁচটি মতুয়া পরিবার তাদের আরাধ্য দেবতার পূজার নানার সামগ্রী সামনে রেখে অবস্থান বিক্ষোভ করেন।

যদিও নির্বাচনবিধি লাগু হওয়ার কারণে কোনও সরকারি কাজ নতুন করে করা সম্ভবপর নয়। তবে নির্বাচন মিটে যাওয়ার পর ওই সমস্ত আশ্রয়হীন পরিবারগুলির স্থায়ী বসবাসের ব্যবস্থা করার আশ্বাস বিডিওর তরফ থেকে পাওয়ার পর, তারা অবস্থান বিক্ষোভ তুলে নেন। বেলা তিনটা থেকে চলা অবস্থান বিক্ষোভ চলে সন্ধ্যা ছটা পর্যন্ত।