অবতক খবর,১৪ মার্চ: সন্দেশখালিতে ফের অ্যাকশন মোডে ইডি সাহাজান শেখের বিরুদ্ধে আমদানি-রপ্তানি সংক্রান্ত একটি মামলায় তদন্ত চালাচ্ছে ইডি। সেই সূত্র ধরেই এদিন ধামাখালির কাছে একটি মাছের পাইকারি বাজারে তল্লাশি চলছে। সন্দেশখালিতে ফের অ্যাকশনে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের সাসপেন্ডেড নেতা শেখ শাহজাহানের ইটভাটা ও মাছের বাজারে তল্লাশি চালাচ্ছেন কেন্দ্রীয় গোয়েন্দারা বলে খবর।

সূত্রের খবর, এদিন সকাল ৬.৩০ নাগাদ সন্দেশখালি পৌঁছে যায় ইডির দুটি দল। সঙ্গে আধাসেনার জওয়ানরাও। দুটি দলে বিভক্ত হয়ে তল্লাশি চালাচ্ছেন গোয়েন্দারা। রেশন দুর্নীতিতে অভিযুক্ত শাহজাহান শেখের বিরুদ্ধে আমদানি-রপ্তানি সংক্রান্ত একটি মামলায় তদন্ত চালাচ্ছে ইডি। সেই সূত্র ধরেই এদিন ধামাখালির কাছে একটি মাছের পাইকারি বাজারে তল্লাশি চলছে। এই বাজারের অন্যতম অংশীদার নজরুল মোল্লার বাড়িতেও হানা দিয়েছেন ইডি আধিকারিকরা।

জানা গিয়েছে, সন্দেশকালিতে নদীর পারেও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রয়েছে। শাহজাহানের ইটভাটাতেও তল্লাশি চালাচ্ছেন গোয়েন্দারা। ইডির দাবি, চিংড়ি ব্যবসা এবং ইটভাটার কারবারের আড়ালে রেশন দুর্নীতির কালো টাকা সাদা করা হয়েছে। সম্প্রতি আমদানি-রপ্তানি সংক্রান্ত ব্যবসায় ‘অনিয়ম’ নিয়ে নতুন একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তার ভিত্তিতেই শুরু হয় তদন্ত। গত ২৩ ফেব্রুয়ারি এই মামলার তদন্তে হাওড়া, কলকাতা, উত্তর ২৪ পরগনা-সহ মোট ছ’জায়গায় হানা দেন ইডি আধিকারিকেরা।

উল্লেখ্য, ইডি আধিকারিকদের উপর হামলার অভিযোগে গত মাসে শাহজাহানকে গ্রেপ্তার করেছে রাজ্য পুলিশ। বর্তমানে সিবিআই হেফাজতে সন্দেশখালির ‘বাঘ’। গত সোমবার নিজাম প্যালেসে ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর তাঁর ‘ডান হাত’ জিয়াউদ্দিন মোল্লা-সহ তিনজনকে গ্রেপ্তার করে সিবিআই। ইডি আধিকারিকদের উপর হামলার দিন তাঁকে ফোনও করেছিলেন শাহজাহান। মোবাইলের কল লিস্ট ঘেঁটে এই তথ্য উদ্ধার করেছে সিবিআই। কল লিস্ট ও ভিডিও ফুটেজ দেখে এদিন শাহজাহানের তিন সহযোগীকে তলব করেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

সব মিলিয়ে সন্দেশখালীর ঘটনা যেন শিরোনামেই রয়ে গেল।