নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ২১ নভেম্বর :: জলপাইগুড়ি :: ফের বন্যপ্রাণী পাচারের অভিযোগে ৫ ভুটানি নাগরিক গ্রেপ্তার হলো।জলপাইগুড়ি বেলাকোবা রেঞ্জের রেঞ্জার সঞ্জয় দত্ত গতকাল বিশেষ অভিযান চালিয়ে একটি প্যাঙ্গোলিন সহ ৫ জন ভুটানি নাগরিককে গ্রেপ্তার করেন।

ভুটান থেকে নাগরাকাটা চালসা হয়ে প্যাঙ্গোলিনটিকে নিয়ে যাওয়া হচ্ছিল বাংলাদেশ। গতকালরাতে নাগরাকাটা থেকে একটি গাড়ি সহ ৫ভুটানি নাগরিকে গ্রাপ্তার করা হয়। উদ্ধার হয় একটি জেন্ত প্যাঙ্গোলিন।প্যাঙ্গোলিনটিকে বাংলাদেশে ৬লক্ষ টাকায় বিক্রি করার ছক করেছিল পাচারকারীরা।

বেলাকোবা ফরেস্ট রেঞ্জের রেঞ্জার সঞ্জয় দত্ত কাছে গত কাল একটি খবর আসে কিছু ভুটানের বাসিন্দা বাংলাদেশে বন্যপ্রাণী পাচার করার ছক করেছে। সেই খবরের ভিত্তিতে জলপাইগুড়ি জেলার নাগরাকাটা এলাকায় নিজের কর্মীদের নিয়ে বসেছিল সঞ্জয় দত্ত। একটি ছোটো গাড়িতে করে ভুটানের পাচ বাসিন্দা একটি পেঙ্গলিন নিয়ে যাচ্ছিল। গাড়িটিকে আটকে ৫ভুটানের বাসিন্দাকে গ্রেপ্তার করে বনকর্মীরা।গাড়িটিতে তল্লাশি চালিয়ে উদ্ধার করা জীবিত একটি পেঙ্গলিন।

ধৃতদের জেরা করে সঞ্জয় বাবু জানতে পেরেছে এই পেঙ্গলিনটি ভুটান থেকে নাগরাকাটা, চালসা, শিলিগুড়ি হয়ে বাংলাদেশ পাচার করার পরিকল্পনা ছিল ধৃতরা। বাংলাদেশে এই পেঙ্গলিনটি ৬লক্ষ টাকা দাম ঠিক হয়েছিল। রেঞ্জার সঞ্জয় দত্ত বলেন এটা একটা আন্তর্জাতিক পাচার চক্র। ধৃতদের আরো জেরা করে তাদের মুল পান্ডার খোঁজে তল্লাশি চালানো হবে। আজ ধৃতদের জলপাইগুড়ি জেলা আদালতে তোলা হবে।