ফের নতুন প্রকল্প সংযোজনে শুরু হল দুয়ারে সরকারের ক্যাম্প

অবতক খবর,১ এপ্রিলঃ প্রশাসনিক ভবনে শনিবার দুয়ারে সরকার নিয়ে সাংবাদিক বৈঠক করলেন জেলাশাসক রাজশ্রী মিত্র। তিনি জানান এক থেকে দশ তারিখ মানুষের যে সমস্ত আবেদন বা সংগ্রহ করার বিষয় রয়েছে তা এই দিনে হবে। তারপর ফের ১০ থেকে ২০ তারিখ পর্যন্ত বিতরন, সমস্যা ইত্যাদি নানান বিষয় দেখা হবে। তিনি জানান, আজ প্রথম দিনে ১২২৬ টি ক্যাম্প হয়েছে। প্রায় ৭৪০০ টি ক্যাম্প হওয়ার পরিকল্পনা আছে। দুপুর ২ টো পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, ৫৪১২৭ জন উপভোক্তা জেলার বিভিন্ন ক্যম্পে এসেছিলেন। ৩৩ টি প্রকল্পের আওতায় সুবিধাভোগীরা জমা হয়েছন সকাল ১০ টা থেকে।

লক্ষীর ভান্ডারের জন্য নতুন আবেদন পড়েছে ৫০০০ জনের, স্বাস্থ্য সাথীর জন্য ৩২৬১ জন, বিভিন্ন স্বাস্থ্য পরিষেবা পেতে উপভোক্তা এসেছিলেন ২৫০০ জন। নানান বিষয়ে অভিযোগ জমা পড়েছে ১৬৪৫ জনের। কৃষক বন্ধুর নতুন আবেদন ১৪৩০ জনের। কাস্ট সার্টিফিকেট গ্রহন করতে ৭৬০ জন। বিধবা ভাতার আবেদন পড়েছে ৭৬০ জনের। ভবিষ্যত ক্রেডিট কার্ডের জন্য আবেদন ৩৬০ জনের। এমনকি এই ক্যাম্প থেকেই শূণ্য হতে ৫ বছর বয়সী বাচ্চাদের আধার কার্ড করা হবে। এছাড়াও মোবাইলের সাথে আধার লিঙ্ক বা প্যান আধার লিঙ্ক সব পরিষেবা দুয়ারে সরকার ক্যাম্প থেকেই হবে।

এছাড়াও বহরমপুর পৌরসভার ২৮ টি ওয়ার্ডের মধ্যে আজ ১,২, ১৭, ১৮ নং ওয়ার্ডে প্রথম দিন ক্যাম্প হয়েছিল। সেগুলি সকালেই ঘুরে দেখেন সদর মহকুমা শাসক প্রভাত চ্যাটার্জী। ষষ্ঠ পর্যায়ের দুয়ারে সরকার শুরু হল। আগামী ২০ এপ্রিল পর্যন্ত চলবে এই ক্যাম্প। নিজ নিজ এলাকায় এমন পরিষেবা পেয়ে খুশী উপভোক্তারা।