অবতক খবর,১০ মার্চ, মালদা:- প্রদীপ প্রজ্জলন করে দুই বাংলার মৈত্রী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন।মালদা মার্চেন্টস চেম্বার অফ কমার্স ও বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ মার্চেন্ট চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি এবং জেলা প্রশাসনের সহযোগিতায় মালদা কলেজ ময়দানে মৈত্রী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন।

মেলা চলবে, ৯ই থেকে ১২ মার্চ পর্যন্ত। উপস্থিত ছিলেন, মালদা জেলা অতিরিক্ত জেলা শাসক পীযূস সালুঙ্খে,মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্সের সভাপতি জয়ন্ত কুন্ডু, সম্পাদক উত্তম বসাক, বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি আব্দুল ওয়াহেদ সহ অন্যান্য ব্যবসায়ীরা। প্রায় ৬০টি স্টল করা হয় মেলায়।

বাংলাদেশের নকশী কাঁথা, লুঙ্গি, অর্নামেন্ট, ম্যাজিক মশারি, জামদানি শাড়িসহ বিভিন্ন ধরনের সামগ্রী নিয়ে উপস্থিত হন মহিলা হস্তশিল্পীরা। এর পাশাপাশি মালদা জেলা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার শিল্পীরাও তাদের হাতের তৈরি বিভিন্ন সামগ্রী নিয়ে উপস্থিত হন মৈত্রী মেলায়। ভারত বাংলাদেশ মৈত্রী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। মেলায় যাতে হস্তশিল্পীরা ভাল ব্যবসা করতে পারেন তার জন্য সমস্ত ধরনের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আশ্বাস দেন মালদা মার্চেন্টস চেম্বার অফ কমার্সের কর্মকর্তারা।

অন্যদিকে বাংলাদেশ থেকে ভারতের মালদা জেলায় মেলায় অংশগ্রহণ করতে পাড়ায় খুশি মহিলা হস্তশিল্পীরা।