অবতক খবর,৩ জুন,ব্যারাকপুর: নিরাপত্তা গত শনিবারই শেষ দফা সম্পন্ন হয়েছে দেশের অষ্টাদশ লোকসভা নির্বাচন। এই মুহূর্তে নির্বাচনের ফলাফল কি হতে চলেছে তা নিয়েই শুরু হয়েছে শেষ মুহূর্তের কাউন্ট ডাউন। আগামী ৪ জুন হতে চলেছে ভোট গণনা। তার আগে বিভিন্ন ভেনুর স্ট্রং রুম গুলিতে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিদ্র করতে নির্বাচন কমিশনের তরফে জোর তৎপরতা শুরু হয়েছে।

পাশাপাশি ব্যারাকপুর মহকুমা অঞ্চলের দমদম ও ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের ভোট গণনার জন্যে দুটি আলাদা ভেন্যু করা হয়েছে। একটি ব্যারাকপুরের রাষ্টগুরু সুরেন্দ্রনাথ কলেজ ও অপরটি পানিহাটির গুরু নানক ডেন্টাল কলেজ।

এদিন সকালে পানিহাটির গুরু নানক ডেন্টাল কলেজে গিয়ে দেখা মিললো ভোট গননার প্রস্তুতি চলছে জোর কদমে। তাছাড়াও ওই ভেন্যুর আটটি স্ট্রং রুমের বাইরে নিরাপত্তা নিশ্চিত করতে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা সদা সতর্ক দৃষ্টি রেখে চলেছে। এদিন পানিহাটির ভেন্যু পরিদর্শনে এসে ব্যারাকপুরের মহকুমাশাসক সৌরভ বারিক সাংবাদিকদের বলেন, ইতিমধ্যেই পোলিং পারশনদের ট্রেনিং হয়ে গেছে। ব্যারাকপুর ও পানিহাটি দুটি ভেন্যুতেই যে ধরনের প্রস্তুতি নেওয়ার দরকার নেওয়া হয়েছে।

প্রতিটি ভেন্যুতেই তিনটি করে পুলিশি নিরাপত্তা বলয়ের বন্দোবস্ত করা হয়েছে। তাছাড়া স্ট্রং রুমগুলোর দ্বায়িত্বে রয়েছে কেন্দ্রীয় বাহিনী জওয়ানরা।