অবতক খবর,১৪ সেপ্টেম্বর,মালদা:সানু ইসলামঃ বড় করে জ্বলজ্বল করছে পথশ্রী প্রকল্পের সিডিউল বোর্ড। ১.১ কিলোমিটার রাস্তায় বরাদ্দ অর্থ ৪৭ লক্ষ ৩৫ হাজার ৭৬২। নির্মাণ কাজ শুরু ও সমাপ্তির তারিখ ও জ্বলজ্বল করছে বোর্ডে। সবই আছে। শুধু নেই রাস্তা। রাস্তাটি আগের সেই পুরনো হালেই পড়ে রয়েছে। সিডিউল বোর্ড অনুযায়ী রাস্তা নির্মাণের শেষ তারিখ চলতি বছরের 25 তারিখ এপ্রিল।সিডিউল অনুযায়ী নির্মাণ কাজ শেষের তারিখ পাঁচ মাস পেরিয়ে গেলেও কাজের কোন হদিস নেই। আর এই নিয়ে সোমবার মানিকচকের বিডিওকে লিখিত অভিযোগ জানালো গ্রামবাসী।গত ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের পূর্বে পশ্চিমবঙ্গের গ্রাম বাংলা এলাকায় পথশ্রী প্রকল্পের মাধ্যমে বহু সংখ্যক রাস্তা নির্মাণের ঘোষণা করেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী পথশ্রী প্রকল্পের মাধ্যমে রাস্তা নির্মাণ হয় মানিকচকেও। পথশ্রী প্রকল্পের মাধ্যমে মানিকচকের পাল্লুরোড থেকে ইজাজুল হকের বাড়ি পর্যন্ত প্রায় ১.১ কিলোমিটার রাস্তার টেন্ডার করে মানিকচক পঞ্চায়েত সমিতি। নিয়ম মেনে টেন্ডার ও পান এক ঠিকাদারি সংস্থা। গত ২৪ তারিখ মার্চ ঘটা করে রাস্তার উদ্বোধন হয়। ফিতে কেটে রাস্তার উদ্বোধন করেন খোদ মানিকচকের বিধায়ক সাবিত্রী মিত্র। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানিকচকের বিডিও শ্যামল মন্ডল সহ অন্যান্য ব্লক প্রশাসনের আধিকারিক রা। কিন্তু উদ্বোধনী অনুষ্ঠানই সাড়। গ্রামবাসীদের অভিযোগ, উদ্বোধনী অনুষ্ঠানের পর নির্মাণ সংস্থার টিকিরও দেখা মেলেনি কখনো। এমনকি ব্লক প্রশাসনের কাছে বারবার অভিযোগ জানিয়েও কোন লাভ হয়নি।

গ্রামবাসী মোহাম্মদ ইয়াহিয়া অভিযোগ করে বলেন, আমাদের বিধায়ক সাবিত্রী মিত্র এই রাস্তার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে আমরাও এসেছিলাম। মানিকচক হাইস্কুলের পার্শ্ববর্তী পাল্লুরোড থেকে মানিকচক ঘাট রোড সংযোগকারী এই রাস্তা নির্মাণ হবে বলে আমরা গ্রামবাসীরা খুব আনন্দিত ছিলাম। কিন্তু উদ্বোধনের এতদিন পেরিয়ে গেলেও রাস্তা নির্মাণ হয়নি,শুধুমাত্র কয়েক জায়গায় বাঁধের ক্ষতিগ্রস্ত জায়গায় বাঁশের খুঁটি দেওয়া ছাড়া কোনো কাজই হয়নি।এই বিষয়ে বারবার ব্লক প্রশাসনকে জানিয়েছি। কিন্তু কোনো পদক্ষেপ গ্রহণ করে নি বলে অভিযোগ

এই বিষয়ে মানিকচক পঞ্চায়েত সমিতির নবনিযুক্ত সভাপতি পিংকি মন্ডল জানান,এই বিষয়ে আমার জানা নেই। বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। তবে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন সভাপতি পিংকি মন্ডল।