নামী কুরিয়ার সার্ভিস সংস্থার নথি জাল করে সংস্থার থেকে লক্ষাধিক টাকার প্রতারণা,গ্ৰেপ্তার আরো ১

অবতক খবর,১২ অক্টোবর,বিধাননগর: নামী কুরিয়ার সার্ভিস সংস্থার নথি জাল করে সংস্থার থেকে লক্ষাধিক টাকার প্রতারণা। গ্রেফতার আরও এক। মূল অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করে অন্যতম আরও এক অভিযুক্তকে গ্রেফতার করলো বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ২৫ অগাস্ট ২০২৩ সালে ব্লু ডার্ট এক্সপ্রেস লিমিটেড কুরিয়ার সংস্থার এরিয়া ম্যানেজার অনুনয় মজুমদার বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ করেন যে তাদের বিভিন্ন জেলায় রিজিওনাল অফিস রয়েছে। সেখানের একজন সিনিয়র এক্সিকিউটিভ ওপরেশন দফতরের দায়িত্বে ছিলেন শুভাশিস গুপ্ত। তাকে বেশকিছু জেলার ক্লাস্টার ইন চার্জ করা হয়েছিল। ওই ব্যক্তি ২০২১ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত বিভিন্ন সময় সংস্থার মেইল আইডি এবং উচ্চপদস্ত অধিকারিকদের সাক্ষর জাল করে সংস্থার থেকে ১৩লক্ষ ৮০হাজার টাকা তুলে নিয়েছেন বলে অভিযোগ করেন তিনি।

সেই তদন্ত শুরু করে কলকাতার বাঘাযতীন এলাকা থেকে ৫ তারিখ ঘটনার মূল অভিযুক্ত শুভাশিস গুপ্তকে গ্রেফতার করে পুলিশ। তাকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে উঠে আসে আরও এক ব্যক্তির নাম। যে তাকে সরাসরি এই প্রতারণায় সাহায্য করতো। সেই সূত্র ধরেই গতকাল বাঁশদ্রোণী এলাকায় হানা দেয় বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। সেখান থেকে এই ঘটনার অন্যতম অভিযুক্ত শুভঙ্কর বিশ্বাসকে গ্রেফতার করে পুলিশ। তার কাছ থেকে আধার কার্ড, প্যান কার্ড, ৩টি ডেবিট কার্ড, একটি ক্রেডিট কার্ড, একটি মোবাইল ফোন এবং ব্লু ডার্ট সংস্থার টারমিনেশন লেটার উদ্ধার করে পুলিশ। আজ অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে। পুলিশ তাকে নিজেদের হেফাজতে নেয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। এই চক্রের সঙ্গে আর কারা জড়িত আছে সেই বিষয়ে তদন্ত করে দেখছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।