অবতক খবর,২৯ মে,নববারাকপুর :রাজ্যের মানবিক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঐকান্তিক অনুপ্রেরণায় কলকাতা কর্পোরেশন সহ পুরসভা গুলিতে চালু হয়েছিল মা ক্যান্টিন। অসহায় প্রান্তিক মানুষদের দুপুরের খাবার মিলবে মাত্র পাঁচ টাকায় ভাত ডাল সব্জি ও ডিম। বহু মানুষ উপকৃত এই সুস্বাদু খাবার খেয়ে।

বুধবার দুপুরে নববারাকপুর পুরসভার উদ্যোগে চালু হওয়া মা ক্যান্টিন এর তৃতীয় বর্ষপূর্তি উৎসবে পাচঁ টাকার বিশেষ মেনুতে দেওয়া হল ভাত, ডাল, চিপস, আলু পটল চিংড়ি, মাংস, চাটনী, পাপড়।বুধবার দুপুরে কৃষ্টি প্রেক্ষাগৃহ সংলগ্ন এলাকায় অসহায় দুঃস্থ প্রান্তিক মানুষদের হাতে দুপুরে র খাবার তুলে দিলেন পুরসভার সিটি ম্যানেজার ড. তপন কুমার জানা, স্থানীয় পুর প্রতিনিধি কৃষ্ণা বোস, সুদীপ ঘোষ, সমাজসেবী সৌমিক বোস সহ দপ্তরের আধিকারিক রা।

পুরসভার সিটি ম্যানেজার ড. তপন কুমার জানা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঐকান্তিক অনুপ্রেরণায় মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য তত্ত্বাবধানে গত ২০২১ সালে ২৯ মে করোনার সময় নববারাকপুর পুরসভার উদ্যোগে শুরু হয়েছিল পুর এলাকায় মা ক্যান্টিন। পাচঁ টাকার ভাত সব্জি ডিম।পুর এলাকায় প্রতিদিন কমবেশি পাঁচশ মানুষের হাতে দুপুরের খাবার বিলি করা হচ্ছে।বুধবার তৃতীয় বর্ষপূর্তি উৎসব উপলক্ষে দিনটি স্মরণীয় করে রাখতে একটু সুস্বাদু খাবার বিলি করা হল যারা নিয়মিত মা ক্যান্টিন থেকে দুপুরের খাবার নেন। এটা খুশির খবর।

সবথেকে বড় কথা তিন বছর ধরে সগৌরবে একমাত্র নববারাকপুর পুরসভা চালু রেখেছে এই মা ক্যান্টিন পরিষেবা। কোন দিন বন্ধ হয় নি। আজ তিন বছর পেরিয়ে চার বছরে পা দিল। কমবেশি পাচশঁ থেকে সাড়ে পাচশ মানুষের হাতে দুপুরের খাবার বিলি করা হয় এদিন।খাবার খেয়ে বেজায় খুশি এলাকাবাসী।