অবতক খবর,১৯ মে,নববারাকপুর : রাজলক্ষ্মী আবৃত্তি প্রশিক্ষণ কেন্দ্র আয়োজিত কবি জীবনানন্দ দাশের ১২৫ বছর জন্মজয়ন্তী মহাসমারহে উদযাপিত হলো শনিবার সন্ধ্যায় নববারাকপুর স্থানীয় রামকৃষ্ণ পাঠাগার মঞ্চে।সেই সঙ্গে বিশ্বকবি রবীন্দ্রনাথ ও বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ও জন্মজয়ন্তী পালিত হল তাদের গানে ও কবিতায় । জীবনানন্দ দাশ কে নিয়ে একটি মনোঞ্জ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন আবৃত্তি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষা বাচিক শিল্পী সৌমি রাজলক্ষ্মী। ছোট বড় মিলিয়ে ৯০ জন এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাহিত্যিক কেশব রঞ্জন দে। এছাড়াও জীবনানন্দ দাশের ওপর আলোকপাত করেন অধ্যাপক সুমন কুমার গাতাই ত, কলোনি বয়েজ হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সৌরভ সমাদ্দার। প্রধান অতিথির আসন অলংকৃত করেন নব ব্যারাকপুর পৌরসভার পৌর প্রধান প্রবীর সাহা, উপস্থিত ছিলেন বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর গন ।

অনুষ্ঠানে উদ্বোধনী সংগীত পরিবেশন করেন অধ্যাপক অম্লান দাশগুপ্ত এবং তবলায় সঙ্গত করেন তারই সুযোগ্য ছাত্র রাজদীপ দত্ত।জীবনানন্দ, রবীন্দ্রনাথ ও নজরুলের কবিতায় ছাত্রছাত্রীদের উপস্থাপনা ছিল অত্যন্ত প্রশংসনীয়। সমগ্র অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন অধ্যাপক অম্লান দাশগুপ্ত ও সন্দীপ রায়। এদিন দর্শকের আসন ছিল কানায় কানায় পূর্ণ। অভিভাবক অভিভাবীকারা সৌমির রাজলক্ষ্মীর দীর্ঘ অভিজ্ঞতার উচ্চ প্রশংসা করেন এমন একটি অভিনব অনুষ্ঠান করার জন্য।উল্লেখ্য এর আগেও সৌমি রাজলক্ষ্মী মাইকেল মধুসূদন দত্তের জন্ম দি শতবর্ষ যথাযথ শ্রদ্ধায় পালন করেছেন।