অবতক খবর,১ মে,জ্যোতির্ময় মণ্ডল পূর্ব বর্ধমান:মন্তেশ্বর ব্লকের মালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণে মন্তেশ্বর ব্লকের বিভিন্ন ইস্কুলের নার্সারি থেকে দ্বাদশ শ্রেণী ছাত্র-ছাত্রীদের স্পোকেন ইংলিশ, অংকন, নিত্য, ক্যারাটে সহ বিভিন্ন বিষয়ে ট্রেনিং জন্য শিক্ষার্থী ১৫০ ছাত্র-ছাত্রীদের নিয়ে গঠিত নবচেতনা নামে একটি শিক্ষা সংস্থার ২তম বাৎসরিক প্রতিষ্ঠা দিবস পালন হলো বুধবার।

মালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণে নবচেতনার অনুষ্ঠানের মঞ্চ থেকে বিশ্ব উষ্ণায়নের হাত থেকে বাঁচার জন্য , জাতীয় শিক্ষক গাছ মাস্টার অরুপ চৌধুরী ও মালডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুভাশিস পাত্র, মালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র আমেরিকা নিবাসী অশোক মন্ডল গাছ বসিয়ে ৭৫ বর্ষপূর্তির স্মারক খন্ডবনের শুভ উদ্বোধন করেন। নব চেতনা শিক্ষা সংস্থার প্রধান উদ্যোক্তা তথা মালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক শুভাশিস পাত্র, উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র, তথা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয় এর পরিচালন সমিতির সভাপতি চিরঞ্জিত হাজরা, প্রাক্তন ছাত্র সুব্রত ভট্টাচার্য, প্রদীপ দে রা

জানান গত দুই বছর আগে মালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে মন্তেশ্বর এলাকার বিভিন্ন ইস্কুলের নার্সারি থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের ট্রেনিংয়ের মাধ্যমে বিভিন্ন বিষয়ে পারদর্শী ও উজ্জ্বল ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে অল্প খরচে , মালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয়ের, প্রাক্তন ছাত্রদের নিয়ে প্রতিষ্ঠিত হয় এই নবচেতনা নামে একটি শিক্ষা সংস্থা।
তাই এই বছরই নব চেতনা শিক্ষা সংস্থাটি ২য় বছরে পদার্পণ করল। নবচেতনার ছাত্র-ছাত্রীদের দ্বারা নাচ, গান , ক্যারাটে, অংকন প্রদর্শনীর আয়োজন ছিল । প্রধান শিক্ষক শুভাশিস পাত্র বক্তব্যে ছাত্র-ছাত্রীদের সমাজ গঠনের ভূমিকা, ও ভবিষ্যৎ তুলে ধরেন ।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র তথা রাজ্যের উপ খাদ্য নিয়মক অসীম নন্দী, জাতীয় শিক্ষক গাছ মাস্টার অরুপ চৌধুরী, জেলা সর্বশিক্ষা মিশনের কো-অর্ডিনেটর মিসকিন আলী, ও মালডাঙ্গা রাজেন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক শুভাশিস পাত্র।
শেষে অনুষ্ঠানের মঞ্চ থেকে বিভিন্ন
প্রতিযোগিতায় সফল প্রথম দ্বিতীয় তৃতীয় স্থান অধিকারী ছাত্র-ছাত্রীদের একটি করে গাছ, ও পুরস্কার তুলে দেন নবচেতনার শিক্ষা সংস্থার কর্তৃপক্ষ।