অবতক খবর,২৮ ফেব্রুয়ারি: দীর্ঘদিন ধরে পানীয় জলের সমস্যা নিয়ে ভুগছেন নবগ্রাম ব্লকের পাঁচগ্রাম পঞ্চায়েতের তেঁতুলিয়া গ্রামের বোরতলা পাড়ার সাধারণ মানুষেরা।

এই গ্রামে ১৫ থেকে ২৫ টি পরিবার বসবাস করে বলে জানান ওই গ্রামের গ্রামবাসীরা।

যদিও গোটা তেঁতুলিয়া গ্রামে পাঁচগ্রাম পঞ্চায়েতের আন্ডারে মোট ৪টি টিউবওয়েল আছে যার মধ্যে ৩টি টিউবওয়েল খারাপ ও অকেজো হয়ে পরে আছে বলে জানায় গ্রামবাসীরা ।

এর মধ্যে প্রায় ৩মাস ধরে তেঁতুলিয়া গ্রামের বোরতলা পাড়ার টিউবওয়েলটি খারাপ ও অকেজো হয়ে পরে আছে বলেও জানায় গ্রামবাসীরা।

টিউবওয়েলটি খারাপ ও অকেজো হয়ে পরে থাকার কারনে ঐ গ্রামের সাধারণ মানুষেরা পানীয় জল আনে প্রায় ৩কিলোমিটার দুর থেকে বলে জানায় সাধারণ মানুষেরা।

ঐ সময়ে টিউবওয়েলটি খারাপ ও অকেজো হওয়ার কথা বার বার গ্রামের জনপ্রতিনিধীকে এবং প্রধানকে জানানো হয় বলেও জানান গ্রাম বাসীরা,

পাঁচগ্রাম গ্রাম পঞ্চায়েতের প্রধান সালমা ইয়াসমিন টিউবওয়েলের মিস্ত্রিকে ঠিক করার জন্য পাঠায় সেইসময়ে সেই গ্রামে , তখন টিউবওয়েলের মিস্ত্রি মিঠু সেখ ওই গ্রামে যায় এবং খারাপ ও অকেজো টিউবওয়েলের সরঞ্জাম গুলি খুলে নিয়ে চলে আসে, টিউবওয়েলটি সচল না করেই ,

এরসাথে টিউবওয়েলের মিস্ত্রি গ্রামবাসীদের কে বলে খারাপ ও অকেজো টিউবওয়েলের সরঞ্জাম গুলি এখন নিয়ে যাওয়া হচ্ছে, সামনে দিন খারাপ ও অকেজো টিউবওয়েলটি ঠিক করে দেওয়া হবে বলে জানিয়ে আসে বলে জানাই গ্রামবাসীরা।

কিন্তু ৩মাস কেটে গেলেও আজ পর্যন্ত সেই টিউবওয়েলটি সচল হয়নি বলে জানিয়ে দেয় গ্রামবাসীরা।

এই নিয়ে পাঁচগ্রাম গ্রাম পঞ্চায়েতের প্রধান সালমা ইয়াসমিন বলেন খারাপ ও অকেজো টিউবওয়েলটি সচল করার জন্য যাবতীয় সরঞ্জাম অনেক দিন আগে দেওয়া হয় মিঠু সেখ মিস্ত্রিকে পঞ্চায়েতের পক্ষ থেকে।

কিন্তু কেনো এখনো পর্যন্ত টিউবওয়েলটি সচল হয়নি সেটা দেখা হচ্ছে বলে জানায়।

তবে গ্রামবাসীরা বলে গ্রামের পানীয় জল নিয়ে যে সমস্যা দেখা দিয়েছে সেটার গাফিলতি পাঁচগ্রাম গ্রাম পঞ্চায়েতের বলেই মনে করা হচ্ছে।

এখন প্রশ্ন হচ্ছে পানীয় জলের যেখানে ব্যাপার সেখানে দাঁড়িয়ে এতদিন ধরে কেনো কোনো পদক্ষেপ নেওয়া হয়নি পঞ্চায়েতের পক্ষ থেকে এটাই উঠছে বড়ো প্রশ্ন।

এই টিউবয়েল নিয়ে কে কি বলছেন চলুন শোনাবো।