দীর্ঘদিনের দাবি বাস্তবায়িত হল ছোট ফিঙ্গা খেলার মাঠের শুভ শিলান্যাস করলেন রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য 

অবতক খবর,১৭ ডিসেম্বর,বিরাটি: দীর্ঘদিনের লড়াই আন্দোলন শেষে উত্তর দমদম পুরসভার ৩নং ওয়ার্ডের ছোট ফিঙ্গা গ্রামবাসীদের দাবি বাস্তবায়িত করলেন রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।শনিবার দুপুরে বিরাটী ছোট ফিঙ্গা খেলার মাঠের শুভ শিলান্যাস করেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

উপস্থিত ছিলেন উত্তর দমদম পুরসভার পুরপ্রধান বিধান বিশ্বাস, পুর পারিষদ সদস্য দেবাশিষ ঘোষ, স্থানীয় পুর প্রতিনিধি পিঙ্কু কুমার ভৌমিক, ছোট ফিঙ্গা উন্নয়ন কমিটির সভাপতি ইমরান মন্ডল, সম্পাদক সাবির আলি সহ এলাকার হাজি মৌলবি সাহেবরা।মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন খেলার মাঠ অত্যন্ত জরুরি। খেলার মাঠ একটা বাচ্চাকে তৈরি করে। শুধুমাত্র পড়াশোনা বা অ্যাকাডেমির কোয়ালিফিকিশন দিয়ে সম্পূর্ণ মানুষ হওয়া যায় না। খেলার মধ্যে দিয়ে শারীরিক পরিচর্যা যেমন দরকার হয় ঠিক তেমনি জীবন যাত্রা শৃঙ্খলা ও তৈরি হয়। শৃঙ্খলার মধ্যে থাকতে হয় সেটা ফুটবল বা ক্রিকেট খেলা হতে পারে। অধিনায়ক এর কথা শুনতে হয়।

নিজস্ব টিম ওয়ার্কের ব্যাপার থাকে। সম্পূর্ণ মানুষ হতে গেলে শুধুমাত্র পড়াশোনা হলে হবে না।খেলাধূলো দরকার। অবশ্যই খেলাধূলো মাঠের ও প্রয়োজন আছে। ছোট ফিঙ্গা গ্রামবাসীরা চেয়েছিলেন এটা হোক।ছোট ফিঙ্গা খেলার মাঠের শুভ উদ্বোধন ঘিরে এলাকাবাসীর উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো এদিন।ছোট ফিঙ্গা উন্নয়ন কমিটির পক্ষে ইমরান মন্ডল বলেন দীর্ঘদিনের দাবি বাস্তবায়িত হল। প্রায় চল্লিশ বছরের লড়াই আন্দোলন সফল হল।ছোট ফিঙ্গা খেলার মাঠ ফিরে পাওয়া গেল। এলাকার গ্রামবাসীদের দাবি বাস্তবায়িত হল। বহু ছেলে মেয়েরা খেলাধূলো জন্য এই মাঠ প্রয়োজন ছিল। আমরা গর্বিত ও আনন্দিত রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের ঐকান্তিক উদ্যোগে এই খেলার মাঠ ফিরে আসায়।শুরু হয়েছে ছোট ফিঙ্গা ফুটবল লিগ।

কৃতজ্ঞতা জানাই উত্তর দমদম পুরসভার পুরপ্রধান বিধান বিশ্বাস, পুর পারিষদ সদস্য দেবাশিষ ঘোষ সহ স্থানীয় পুর প্রতিনিধিদের।