দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের প্যারেডে দেখা যাবে কাঁচরাপাড়ার শান্তনুকে

অবতক খবর,২৫ জানুয়ারি: আগামীকাল ২৬শে জানুয়ারি প্রজাতন্ত্র দিবস। এই প্রজাতন্ত্র দিবস টি কাঁচরাপাড়ার বাসিন্দাদের জন্য আরও বিশেষ হয়ে উঠতে চলেছে। কারণ দিল্লির প্রজাতন্ত্র দিবসের এনসিসি ক্যাম্প প্যারেডে দেখা যাবে কাঁচরাপাড়ার শান্তনু হাজরাকে। কাঁচরাপাড়া শরৎপল্লী ২১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শান্তনু হাজরা। শান্তনু ২০২৪ বর্ষে রাজধানী নয়া দিল্লিতে আয়োজিত প্রজাতন্ত্র দিবসের এনসিসি ক্যাম্প প্যারেডে অংশগ্রহণ করেছে। এমন কৃতিত্বে গর্বিত এলাকার তথা গোটা শহরের মানুষ। কল্যাণী মহাবিদ্যালয়ের এনসিসি ইউনিটের ক্যাডেট শান্তনু। তাঁর এই সাফল্যে কলেজের অ্যাসোসিয়েট এনসিসি অফিসার থেকে শুরু করে সকল প্রশিক্ষকেরা সিনিয়র ও জুনিয়ররা অত্যন্ত খুশি। কাঁচরাপাড়া হার্নেট হাই স্কুলের প্রাক্তনী শান্তনু। স্কুল জীবন থেকেই তাঁর এনসিসির পথ চলা শুরু হয়েছিল। এনসিসি জুনিয়ার ডিভিশনের প্রশিক্ষণ শেষ করেই পরবর্তীতে এসে এনসিসি’র সিনিয়র ডিভিশনের প্রশিক্ষণের জন্য ভর্তি হয়। বর্তমানে এসে মোট ২১ টি ক্যাম্প প্যারেডে অংশগ্রহণ করেছে বলে জানা গেছে। তাঁর এই অদম্য ইচ্ছা শক্তি ও কঠোর পরিশ্রমকে সাধুবাদ জানাচ্ছেন সকলেই।

সান্তনুর মা স্বপ্না হাজরা, বাবা শংকর হাজরা,বোন স্বর্ণালী হাজরা,দাদু দাঁড়িক হাজরা জানান যে, “তাদের ঘরের ছেলের প্রতি তাদের আশ্বাস প্রথম থেকেই, দিল্লির প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশগ্রহণের ইচ্ছা ছেলের জুনিয়র ডিভিশন থেকেই ছিল। বিভিন্ন বাধা-বিপত্তির পরে ছেলের স্বপ্ন বাস্তবায়িত হয়েছে যার ফলে আমাদের পরিবারের সকলেই আজ গর্বিত।”

এ প্রসঙ্গে শান্তনু জানিয়েছে, দিল্লির প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশগ্রহণ করতে পেরে সে খুবই আনন্দিত। তাঁর এই সফলতার ক্ষেত্রে সকল প্রশিক্ষক,বন্ধু-বান্ধব ও আত্মীয় স্বজনদের সমর্থন এবং সহায়তা অনস্বীকার্য।