অবতক খবর,২১ মে: তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় রেমাল।
দক্ষিণবঙ্গের নিম্নচাপের কারণে
এই ঘূর্ণিঝড়ের সৃষ্টি ।
কিন্তু ঠিক কতটা ভয়াবহ হতে চলেছে এই ঝড়? জানব বিস্তারিত রিপোর্টের মাধ্যমে।

স্থানীয় সূত্রের খবর সপ্তাহের শেষ প্রান্তে এসেই আমফানের মতোই আছড়ে পড়তে চলেছে রে মাল
তীব্রগতিতে অনুকূল পরিস্থিতি তৈরি করতে পারে রেমাল।এর মধ্যেই রেমাল নিয়ে তৈরি হয়েছে মানুষের মনে উৎকণ্ঠ।
আলিপুর আবহাওয়া সূত্রের খবর ২২ মে নাগাদ দক্ষিণ – পশ্চিমবঙ্গপ সাগরে ঘূর্ণিবর্ত থেকে তৈরি হতে পারে নিম্নচাপ
উত্তর-পশ্চিমবঙ্গের সংলগ্ন উত্তর ওড়িশা- পশ্চিমবঙ্গ উপকূলে, অবস্থান করবে বলে জানায় এই ঝড়।আবহাওয়া দফতরের অনুমান অনুযায়ী উত্তর পূর্ব দিকে অগ্রসর হবে এই নিম্নচাপ। জানা যাচ্ছে শুক্রবার সকালে সেটি গভীর নিম্নচাপে আকার ধারণ করতে পারে । ভারী বৃষ্টিপাত থেকে ঝড়ো হাওয়া বইবার সম্ভাবনা রয়েছে। তবে কতটা তীব্র গতিতে এই ঝড় আসবে সাইক্লোন কোন পথে রূপ নেবে তার তথ্য এখনো সঠিকভাবে পাওয়া যায়নি। আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী যদি ঘূর্ণিঝড় তৈরি হয়, তবে বাংলাদেশের ও বরিশালে ল্যান্ড ফল হতে পারে। মৌসম ভবন মনে করছেন পশ্চিমবঙ্গে এর এতটা প্রভাব নাও হতে পারে।
তবে কতটা তীব্রগতিতে ঝড় আস্তে চলেছে। এর প্রভাব বিস্তার কতটা হবে সেই ব্যাপারে নিশ্চিত না কেউ। এখনো পর্যন্ত দিল্লির মৌসুম ভবন থেকে সরাসরি ভাবে কিছু জানানো হয়নি তবে বিশ্বের বিভিন্ন আবহাওয়ার রিসার্চরা বলেছেন এই সিস্টেমের ঘূর্ণিঝড় পরিণত হওয়ার সম্ভাবনা প্রবল।

যদি ঘূর্ণিঝড় তৈরি হয় তবে গ্লোবাল পেয়ে অফ বেঙ্গল মডেল অনুযায়ী রেমাল। নামটি ওমানের দেওয়া। স্থানীয় সূত্রের খবর শুক্রবার দুপুরের পর থেকে বঙ্গোপসাগরে এক প্রবল নিম্নচাপ সৃষ্টি হবে বাড়তে পারে ঢেউ এর উচ্চতা। সমুদ্রের তীরবর্তী অঞ্চলের মানুষদের ও মৎস্যজীবীদের উপকূলে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে।