ঝুলন যাত্রা উৎসব উদ্বোধনে এসে প্লাস্টিক বর্জন ও ডেঙ্গু সচেতনতার বার্তা দিলেন BDO

অবতক খবর,২৯ আগস্ট,মন্তেশ্বরে,জ্যোতির্ময় মন্ডল,পূর্ব বর্ধমানঃঝুলন যাত্রা উপলক্ষে মন্তেশ্বর গ্রামের নবদিগন্ত সংঘের উদ্যোগে গ্রামবাসীর সহযোগিতা মানব ঝুলন যাত্রার আয়োজন।

মন্তেশ্বরের হাসপাতাল সংলগ্ন স্থানের নিকট
নব দিগন্ত সংঘের আয়োজনে সোমবার রাত আট টায় চারদিনের মানব ঝুলন যাত্রার প্যান্ডেলের ফিতে কেটে উদ্বোধন করলেন মন্তেশ্বরের BDO গোবিন্দ দাস মহাশয়। সঙ্গে ছিলেন জয়েন্ট বিডিও সোমনাথ সাউ, মন্তেশ্বর থানার পুলিশ অফিসার সুভাষ ভৌমিক সহ আরো অনেকে।
এই মানব ঝুলন যাত্রা উৎসবের উদ্বোধন করতে এসে মাননীয় BDO গোবিন্দ দাস জানান সমাজ ও পরিবেশ সুস্থ রাখার জন্য প্লাস্টিক বর্জন করার বার্তা দেন। এই প্লাস্টিক ব্যবহারের জন্য কি কি ক্ষতি হচ্ছে তা তুলে ধরেন বিডিও। ডেঙ্গুরোধের সচেতনতা মূলক বার্তা দিয়ে, ক্লাবের যুবককের এইসব কর্মসূচিতে এগিয়ে আসার জন্য জানান বিডিও গোবিন্দ দাস ও জয়েন্ট বিডিও সোমনাথ সাউ।
এই মানব ঝুলন যাত্রা উৎসবের উদ্যোক্তারা জানান তাদের এই ঝুলন যাত্রা এবছর ১৪ বছরের পদার্পণ করল।
প্রতিবছরের মত এই বছরে একাধিক রূপে আয়োজন করা হল মানব ঝুলন যাত্রার। প্রথম দিনের কেদারনাথ দর্শন দৃশ্যের মাধ্যমে সাজানো মানব ঝুলন যাত্রা আরম্ভ হয়। মানব ঝুলন যাত্রা উৎসব মন্তেস্বরের বিভিন্ন ক্লাবের উদ্যোগে বিভিন্ন রূপে চার পাঁচ দিন ধরে চলে এই মানব ঝুলন যাত্রা। এই ঝুলন যাত্রা মন্তেশ্বরে উৎসবের পরিণত হয়েছে, এই উপলক্ষে বসেছে মেলা চার দিন আলাদা আলাদা ভাবে হবে বিভিন্ন সংস্কৃতি অনুষ্ঠান।
মন্তেশ্বরের এই মানব ঝুলন যাত্রা উৎসবে দৃশ্য দেখা জন্য প্রচুর লোকসমাগম হয় ।
আইন-শৃঙ্খলা বজায় রাখার জন্য সজাগ রয়েছেন মন্তেশ্বর থানার পুলিশ প্রশাসন।