অবতক খবর , রবি ঘোষ , লালবাগ :- আজ লালবাগ কুর্মিটোলা হাইস্কুলে ১১ নম্বর ওয়ার্ড থেকে ১৬ নম্বর ওয়ার্ড পর্যন্ত “দুয়ারে সরকার” কর্মসূচির নুতন করে আরেকটি ক্যাম্প খোলা হল।

গত ১লা ডিসেম্বর থেকে রাজ্য জুড়ে শুরু হয়েছে “দুয়ারে সরকার” ক্যাম্প। লালবাগ শহরে একটি ক্যাম্প ব্রহ্ম সমাজ হলে গত ১লা ডিসেম্বর থেকে চালু করা হয়েছিল , সেখানে ১নম্বর ওয়ার্ড থেকে ১৬ নম্বর ওয়ার্ড পর্যন্ত তিনটি ভাগে কাজ শুরু হয়েছিল। ৭ই ডিসেম্বর ৫নম্বর ওয়ার্ড থেকে ১০ নম্বর ওয়ার্ড পর্যন্ত এই ক্যাম্পে ফর্ম নেওয়ার জনজোয়ার দেখা দিয়েছিলো।

যার ফলে জনবহুল রাস্তার উপর ভিড় এসে পরাই রাস্তায় গাড়ি , মানুষের চলাফেরার অসুবিধার খবর আমরা অবতক খবরে দেখিয়ে ছিলাম। প্রশাসনের উদ্যোগে জনসাধারণের সুবিধার্তে আরেকটি ক্যাম্প কুর্মিটোলা হাই স্কুলে প্রশাসন থেকে খোলা হয়। এই ক্যাম্প থেকে বাউলের মাধ্যমে দুয়ারে সরকার কর্মসূচির প্রচার করা হয়।এতে সাধারণ মানুষ খুব খুশি।

তারা বলেন ব্রহ্ম সমাজে জায়গা কম থাকায় খুব ভিড় হচ্ছিলো , খুব স্বাভাবিক কারণে এই ভিড় রাস্তায় চলে আসায় , যে কোনো সময় দুর্ঘটনার কারণ হতে পারতো।

 

আমাদের এই প্রতিবেদক কে রবি অধিকারী বলেন “দুয়ারে সরকার” ক্যাম্পে ভীড় এড়াতে আগে থেকেই বাড়ি বাড়ি ফর্ম বিলি করা হয়। যাতে শুধু মাত্র ফিলাপ করা ফরমটি ক্যাম্পে গিয়ে জমা দিবেন। এর ফলে সাধার মানুষকে ক্যাম্পে বেশিক্ষন দাঁড়াতে হবে না। তাতে সবারই কাজের সুবিধা হবে বলে জানান তিনি।