অবতক খবর,১২ মে,পাত্রসায়ের,বাঁকুড়া:- গ্রামের কালী পুজোর প্রসাদ খেয়ে অসুস্থ প্রায় শতাধিক গ্রামবাসী, এলাকায় চাঞ্চল্য, ভোটের প্রচার বাদ দিয়ে অসুস্থদের দেখতে হাসপাতালে তৃণমূল প্রার্থী সুজাতা মন্ডল।

গত মঙ্গলবার পাত্রসায় থানা হামিরপুর গ্রাম পঞ্চায়েতের কুন্দি গ্রামে কালী পুজো হচ্ছিল। সেই পুজোর প্রসাদ খান গোটা গ্রামের মানুষজন। সকাল থেকেই গ্রামের মানুষজনের একের পর এক পেট ব্যথা বমি পায়খানা জ্বর হতে থাকে। অসুস্থদের নিয়ে যাওয়া হয় পাত্রসায় ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। গ্রামবাসীদের দাবি ঠাকুরের ওই প্রসাদ খেয়েই অসুস্থ হয়েছে গ্রামের অধিকাংশ মানুষজন। এখনো পর্যন্ত প্রায় ১০০ জন গ্রামবাসীকে পাত্রসায়ের ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে নিয়ে আসা হয়েছে। গ্রামের ইতিমধ্যেই স্বাস্থ্য কেন্দ্রের ক্যাম্প তৈরি করা হয়েছে সেখানেও চলছে চিকিৎসা।
হাসপাতাল সূত্রে খবর এখনো পর্যন্ত হাসপাতালে ৫১ জনা ভর্তি হয়েছে তার মধ্যে ৬ জনকে ছেড়ে দেওয়া হয়েছে ৪৫ জন এখনো চিকিৎসাধীন। পাত্রসায় ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র থেকে একটি মেডিকেল টিম ইতোমধ্যেই গ্রামে ভিজিট করেছে। গ্রামে খোলা হয়েছে মেডিকেল ক্যাম্প। চিকিৎসকদের অনুমান ফুড পয়জনের জন্যই এই ঘটনা ঘটে থাকতে পারে। যে কারণে ইতিমধ্যেই পাএসায়ের ব্লকের ফুড সেফটি ইন্সপেক্টর গ্রামে পরিদর্শনে গিয়েছিলেন যদিও স্যাম্পেল সংগ্রহ করা সম্ভব হয়নি।
এদিন অসুস্থ গ্রামবাসীদের দেখতে পাত্রসায়ের হাসপাতালে যান বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী সুজাতা মন্ডল। ভোটের প্রচার চলছে জোর কদমে আর সেই প্রচারে কাটছাঁট করে অসুস্থ মানুষদের সঙ্গে দেখা করেন তিনি । কথা বলেন রোগী এবং রোগীর আত্মীয়দের সাথে। তাদের পাশে থাকার আশ্বাস দেন। সুজাতা মন্ডল এর দাবি প্রসাদ খেয়ে প্রায় ১০০ জন মানুষ অসুস্থ হয়েছে। ওষুধের দোকানে বলে দেওয়া হয়েছে, তারা যাতে দ্রুততার সাথে ওষুধ সংগ্রহ করতে পারেন।